প্রধানমন্ত্রী নারী শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছেন- কংজরী চৌধুরী

25.01.2017_Matiranga Balika NEWS Pic

নিজস্ব প্রতিবেদক :

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে নারী শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছে উল্লেখ করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, নারী শিক্ষাকে অবৈতনিক করা হয়েছে। দেশের জনসংখ্যার অর্ধেকেরও বেশী নারী। নারীদের হাতেই রয়েছে দেশ পরিচালনার গুরু দায়িত্ব। নারীরা এখন আর পিছিয়ে নেই। নারীরা নিজের পায়ে দাঁড়াতে শিখেছে। তিনি মহীয়সী নারীদের জীবন থেকে শিক্ষা নিয়ে নিজেকে আলোকিত করার পরামর্শ দেন।

বুধবার বেলা সাড়ে ১২টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ে ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এমএম জাহাঙ্গীর আলম‘র সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক মো. কামাল হোসেন’র পরিচালনায় অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. আবুল হাশেম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ণ পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আবুল হোসেন উপস্থিত ছিলেন।

পরে তিনি মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ে ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসব অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন