`প্রথম দিনেই অনুপস্থিত ৩৭জন শিক্ষার্থী’ নাইক্ষ্যংছড়িতে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু 

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হয়েছে। পহেলা নভেম্বর সারা দেশের ন্যায় নাইক্ষ্যছড়ি ছালেহ আহমদ সরকারি উচ্চ বিদ্যালয়, বাইশারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জেএসসি পরীক্ষা ও নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মডেল ইনিস্টিটিউট দাখিল মাদ্রাসায় জেডিসি পরীক্ষা শুরু হয়।

নাইক্ষ্যংছড়ি ছালেহ আহমদ সরকারি উচ্চ বিদ্যালয় ও বাইশারী উচ্চ বিদ্যালয় জেএসসি কেন্দ্রে পরীক্ষার্থী ছিল মোট ৭২৮। অনুপস্থিত ছিল ২৫জন। অন্যদিকে নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মডেল ইনিস্টিটিউট দাখিল মাদ্রাসায় জেডিসি কেন্দ্রে পরীক্ষার্থী ছিল মোট ১৯০জন। অনুপস্থিত ছিল ১২জন শিক্ষার্থী। সর্বমোট উপজেলায় জেএসসি ও জেডিসিতে অংশগ্রহণকারী পরীক্ষার্থী উপস্থিতি সংখ্যা ছিল ৮৮১জন।

নাইক্ষ্যংছড়িতে জেএসসি পরীক্ষায় বাইশারী উচ্চ বিদ্যালয়, ঈদগড় উচ্চ বিদ্যালয়, নাইক্ষ্যংছড়ি ছালেহ আহমদ সরকারি উচ্চ বিদ্যালয়, মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়, চাকঢালা নিম্ম মাধ্যমিক উচ্চ বিদ্যালয় ও সোনাইছড়ি নিম্ম মাধ্যমিক উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করেন।

জেডিসিতে বাইশারী শাহ নুরুদ্দীন (র:) দাখিল মাদ্রাসা, নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মডেল ইনিস্টিটিউট দাখিল মাদ্রাসা, চাকঢালা মহিউছুন্নাহ মাদ্রাসা ও ঘুমধুম মেশকাতুন্নবী মাদ্রাসা অংশগ্রহণ করেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরওয়ার কামাল ও ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মো. কামাল উদ্দিন বেলা সাড়ে ১১টার সময় ছালেহ আহমদ সরকারি উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরওয়ার কামাল বলেন, উপজেলার সব কয়টি কেন্দ্রে সুষ্ঠভাবে পরীক্ষা চলছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃঙ্খলা বাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন