প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে শিক্ষার আলো পৌঁছে দেওয়া হবে- সাইমুম সরওয়ার কমল এমপি

mp school pic ramu

নিজস্ব প্রতিনিধি:

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে শিক্ষার আলো পৌঁছে দেওয়া হবে। আগামী দিনে রামু-কক্সবাজার হয়ে যাবে শিক্ষার তীর্থভূমি। শিক্ষা অর্জনের জন্য আমাদের কক্সবাজারে আসবে দেশ-বিদেশের শিক্ষার্থীরা।

মঙ্গলবার বিকাল ৫ টায় রামু উপজেলার উত্তর মিঠাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৬ষ্ঠ থেকে অষ্টম শ্রেণিতে উন্নীতকরণের উদ্বোধন ও বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উদাহারণ দিয়ে তিনি বলেন, গত ৪৪ বছরে রামুতে ৮টি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়নি। এরই মধ্যে আমরা এক বছরের ব্যবধানে রামুতে ৩টি বিদ্যালয় প্রতিষ্ঠা করেছি। শীঘ্রই আরও একটি উদ্বোধন করা হবে বলে মন্তব্য করেন করেন এমপি সাইমুম সরওয়ার কমল।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম চৌধুুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম, রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. ছালামত উল্লাহ, সহকারী শিক্ষা অফিসার শিবলু দাশ, মুক্তিযোদ্ধা মাস্টার ফরিদ আহমদ, কচ্ছপিয়ার চেয়ারম্যান নুরুল আমিন কোম্পানি, কাউয়ারখোপের সাবেক চেয়ারম্যান শামসুল আলম, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, শিক্ষক সমিতির নেতা নজরুল ইসলাম, স্থানীয় চেয়ারম্যান এমএম নুরুচ্ছফা।

সহকারী শিক্ষক ফখরুদ্দিন টিটুর সঞ্চালনায় অনুষ্ঠানে সাংবাদিক আমীর হোছাইন হেলালী, আওয়ামী লীগ নেতা কামাল শামসুদ্দিন প্রিন্স, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদ বক্ত বাবুল, আবছার কামাল সিকদার, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক রুস্তম আলী চৌধুরী, সাবেক চবি ছাত্রলীগ নেতা মিজানুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সম্পাদক মো. আবু বক্কর ছিদ্দিক, জোয়ারিয়ানালা যুবলীগের সাধারণ সম্পাদক আনছারুল আলম, ইউপি সদস্য আমিন উদ্দিন মনু, ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্রের সাধারণ সম্পাদক সিপন বড়ুয়া প্রমূখ।

এর আগে বিকাল সাড়ে ৪টার দিকে সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল উত্তর মিঠাছড়ি চা বাগান বাজারে পৌঁছুলে হাজার হাজার উৎসুক জনতা তাকে অভ্যর্থনা জানান। নানা বাদ্য বাজিয়ে নেচে গেয়ে আনন্দে মাতোয়ারা এলাকাবাসী এমপি কমলকে ঘোড়ার গাড়িতে করে উত্তর মিঠাছড়ি প্রাথমিক বিদ্যালয় মাঠে নিয়ে যান।

এদিকে, স্বাধীনতার পর এই প্রথম অনগ্রসর অঞ্চলে উত্তর মিঠাছড়ি প্রাথমিক বিদ্যালয়কে ৬ষ্ঠ থেকে অষ্টম শ্রেণীতে উন্নিত করায় সাংসদ সাইমুম সরওয়ার কমল ও উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলমকে শুভেচ্ছা জানিয়ে রাস্তায় শত শত ব্যানার, ফেস্টুন ও তোরণ নির্মাণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন