প্রতিদিন নির্যাতন হয়রানী আর হুমকীতে মানবেতর জীবন কাটাচ্ছে মহেশখালীর  বিধবা মোহছেনা

2-10-16-moheshkhali-copy

মহেশখালী প্রতিনিধি:

নিজের স্বামীর বাড়ি থেকে উচ্ছেদ করতে প্রাণ নাশের হুমকি দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। ৪ সন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করছেন মহেশখালীর মোহছেনা বেগম (৪৫)।

কক্সবাজারের মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের ঝপুয়া গ্রামের মৃত লেয়াকত আলীর স্ত্রী মোহছেনা বেগম জানান, ‘বিগত ৯বছর পূর্বে অসুস্থ্য হয়ে আমার স্বামী মারা যান। এর পর থেকে আমার শাশুর বাড়ির লোকজন আমার স্বামীর পৈত্রিক সম্পতি থেকে পাওয়া জমির উপর বসত ঘরটি থেকে আমাদের উচ্ছেদ করতে র্দীঘদিন ধরে নানা হয়রানী, নির্যাতন করে আসছে। ফলে ৪টি সন্তান নিয়ে খুবই মানবেতর জীবন যাপন করছি। আমার শশুর আবু তাহেরের পুত্র হেলাল উদ্দিন, দেলোয়ার হোসেন, জিয়াবুল হক,আবু তাহেরর স্ত্রী তৌহিদা বেগমসহ শশুর বাড়ির লোকজনরা আমার শেষ সম্বল থাকার জায়গাটি কেড়ে নিতে রাতদিনে আমার বসতঘরে বাইরের ভাড়াটিয়া লোকজন দিয়ে হয়রানী করে যাচ্ছে।’

মোহছেনা বেগম আরো জানান, ‘এ বিষয় নিয়ে একাধিক বার স্থানীয় চেয়ারম্যান , উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন মানুষের কাছে প্রতিকার চেয়েছি। কিন্তু প্রতিপক্ষের লোকজন প্রভাবশালী হওয়ার কারনে কেউ তাদের বিরুদ্ধে কথা বলেনি। কালারমারছড়া পুলিশ ফাঁড়ি ও মহেশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রট আদালতে মামলা চলামান রয়েছে। এর মাঝেও প্রতি রাতে আমার বসত ঘরে ভাড়াটিয়া লোকজন দিয়ে আমার কন্যা সন্তানদের বিভিন্ন হয়রানী ও প্রান ণাশের হুমকি দিয়ে যাচ্ছে।

কান্না জড়িত কণ্ঠে বিধবা মোহাছেনা বলেন, আমার ২টি বিবাহ উপযুক্ত মেয়ে রয়েছে ঘরে তাদের কারনে উপযুক্ত ঘরে বিয়ে দিতে পারছিনা। আমি আল্লাহ কাছে বিচার চাই। আমাদের সুষ্ঠুভাবে বেঁচে থাকার অধিকারটুকু চাইছি আর কিছু নয়।

এবিষয়ে সর্বশেষ মহেশখালী থানায় একটি সাধারন ডাইরী দায়ের করা হয়েছে জানিয়ে মহেশখালী থানার সেকেন্ট অফিসার জহিরুল ইসলাম জানান, এ বিষয় নিয়ে ইতিমধ্যে সুষ্ঠু ভাবে বিচার পাওয়ার নিমিত্তে তদন্ত করা হচ্ছে। তদন্তের পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন