পৌর নির্বাচনকে কেন্দ্র করে বাঘাইছড়ি আওয়ামী লীগের কোন্দল চাঙ্গা, দলীয় কার্যালয় ভাংচুর

 

Baghaichari Pic copy

নিজস্ব প্রতিবেদক:

১৮ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আবারও চাঙ্গা হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় কোন্দল। দলীয় মনোনয়নকে কেন্দ্র করে উত্তাপ ছড়িয়ে পড়েছে কর্মী সমর্থকদের মাঝে। দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাথে জেলা কমিটির বৈঠকের পরের দিন উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ভাংচুর করা হয়েছে।

দলীয় সূত্র জানায় শুক্রবার ভোর রাত সাড়ে তিনটার দিকে একদল মোটরসাইকেল আরহী উপজেলার বাঘাইছড়ির চৌমুহনীর কলেজ রোডে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ভাংচুর করে পালিয়ে যায়। এতে কার্যালয়ে জানালা ও থাই গ্লাস ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন আল মামুন বাদি হয়ে বাঘাইছড়ি থানায় মামলা দায়ের করে। ঘটনার খবর পেয়ে সকাল হতেই নেতাকর্মীরা ঘটনাস্থলে ছুটে আসেন। আইন শৃঙ্খলা বাহিনীর লোকজনও ঘটনাস্থল পরিদর্শন করে।

এদিকে এ ঘটনার পর থেকে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা মনে করছে আসন্ন পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়নকে কেন্দ্র করে এ ঘটনা ঘটতে পারে। উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুর শুক্কুর জানান, এ ব্যাপারে আমরা আমাদের দলের নীতি নির্ধারক জেলা সভাপতি দীপংকর তালুকদারকে জানিয়েছি। তিনি আইনানুগ ব্যাবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছেন।

এদিকে বৃহষ্পতিবার রাঙামাটি জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাথে বৈঠক করে তাদের স্বাক্ষাতকার নেয়া হয়েছে। সূত্র জানায়, ওই বৈঠকের সুপারিশ সহকারে কেন্দ্রে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের নাম পাঠানো হবে। এর প্রেক্ষিতে কেন্দ্র থেকে শিঘ্রই দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

বৈঠকে দলীয় মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজি আব্দুশ শুক্কুর, জেলা আওয়ামী লীগের সদস্য জাফর আলী খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হোসেন, বাঘাইছড়ি পৌর আওয়ামী লীগের সভাপতি ও গতবারের দলীয় প্রার্থী মো. জমির উদ্দিন ও উপজেলা যুবলীগ সভাপতি শাহরিয়ার হোসেন উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্র জানায়, জেলা আওয়ামী লীগের এ বৈঠকের পর থেকে মনোনয়ন প্রত্যাশী সমর্থকদের মধ্যে বিভিন্ন প্রতিক্রিয়া দেখা দেয়। আবারও চাঙ্গা হতে শুরু করে দলীয় কোন্দল। নির্বাচন যত ঘনিয়ে আসবে আওয়ামী লীগের এ কোন্দল আরও চরম আকার ধারণ করবে বলেও আশঙ্কা করছে সাধারণ কর্মীরা। এতে নির্বাচনকে কেন্দ্র করে উৎসাহের পাশাপাশি আতঙ্ক ছড়িয়ে পড়ছে।

উল্লেখ্য, নব গঠিত বাঘাইছড়ি পৌরসভায় দ্বিতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হবে ১৮ফেব্রুয়ারী। বর্তমানে এ পৌরসভায় মেয়রের দায়িত্ব পালন করছে স্বতন্ত্রভাবে নির্বাচিত পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সাবেক কেন্দ্রীয় সভাপতি আলমগীর কবির। বাঘাইছড়ি পৌর সভায় বর্তমান ভোটারের সংখ্যা ১০১১৭।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন