পেকুয়া জিএমসি ইনষ্টিটিউশনে সততা ষ্টোর উদ্বোধন

পেকুয়া প্রতিনিধি:
পেকুয়া মডেল জিএমসি ইনষ্টিটিউশনে সততা ষ্টোর উদ্বোধন করা হয়েছে। ২৯ আগষ্ট সকাল সাড়ে ১০টায় দুর্ণীতি দমন কমিশনের অর্থায়নে সততা ষ্টোরের ফিতা কেটে উদ্ভোধন করেন দুর্ণীতি দমন প্রতিরোধ কমিটির পেকুয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ডা. আশেক উল্লাহ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন পেকুয়া মডেল জিএমসি ইনষ্টিটিউশনের প্রধান শিক্ষক জহির উদ্দিন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সততা ষ্টোরের প্রধান উপদেষ্টা ও পেকুয়া মডেল জিএমসি ইনষ্টিটিউশনের সিনিয়র শিক্ষিকা মারুফা দিদা, নুর মোহাম্মদ।এতে সমন্বয়কারী ছিলেন শিক্ষক কফিল উদ্দিন, সাঈদ বিন আবদুল্লাহ, সাঈদ মো. তারেক।

এ সময় শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক জাহাঙ্গীর, ইফতেখার উদ্দিন, প্রাক্তন ছাত্র এ এম জুবাইদ, শাহজাহানসহ অন্যান্য শিক্ষক শিক্ষিকাবৃন্দ। তথ্যসূত্রে জানা যায় দূর্ণীতি দমন কমিশনের অর্থায়নে প্রতি উপজেলায় একটি করে একটি শিক্ষা প্রতিষ্টানে সততা ষ্টোর চালুর জন্য বরাদ্দ দেয়। সেই আলোকে পেকুয়া উপজেলার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্টান পেকুয়া মডেল জিএমসি ইনষ্টিটিউশনে স্থাপন করা হয়।

সততা ষ্টোর মানে দোকানদার বিহীন একটি দোকান। সেখানে ছাত্র ছাত্রীরা গিয়ে নিজ হাতে পন্য কিনে টাকা দিয়ে আসবে। সেই রকম একটি প্রতিষ্টান উদ্ভোধন করার পর পরই পন্য কিনে টাকা ক্যাশবাক্সে রেখে এসে সততার স্বাক্ষর রেখেছে বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী এস এম তাসকিয়া হোসেন, তাসবিয়া জন্নাত। শিক্ষার্থীদের মাঝে সততা বিষয়টি কি সেইটি জানা এবং জানার জন্য সচেতন করা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন