Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন সম্পন্ন

pic pekua aktar & minhaj

পেকুয়া প্রতিনিধি :
পেকুয়া কবির আহমদ চৌধূরী বাজার ব্যবসায়ী সমিতির বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে ভোটারদের গোপন ব্যালট রায়ে বিশিষ্ট ব্যবসায়ী ও বিএনপি সমর্থিত প্রার্থী সভাপতি পদে হাজ্বী আকতার আহমদ, সহ-সভাপতি পদে আজিজুল হক ও আওয়ামীলীগ সমর্থিত সাধারণ সম্পাদক পদে মিনহাজ উদ্দিন নির্বাচিত হয়েছে।

জানা গেছে, উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজার ব্যবসায়ী সমিতি (পেকুয়া বাজার ব্যবসায়ী কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন) নেতৃত্ব নির্বাচনকে কেন্দ্র করে গত প্রায় সপ্তাহেরও বেশি সময় ধরে এলাকার ওই ব্যবসায়ী সংগঠনের সংশ্লিষ্ট সহ সর্বস্তরের লোকজনের মধ্যে দেখা দেয় বিপুল উৎসাহ উদ্দীপনা। প্রার্থীতা ঘোষণা থেকে শুরু করে সর্বশেষ ফলাফল ঘোষণা পর্যন্ত চলে নির্বাচনী বিতর্ক আর আলোচনা। প্রধান এই বিপনী কেন্দ্রের ব্যবসায়ী সমাজের নেতৃত্ব বা প্রতিনিধিত্ব নির্বাচনকে ঘিরে সর্বস্তরের ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে ভোটের রাজনীতির চাঙ্গাভাব।

১৯ জানুয়ারী বৃহষ্পতিবার সকাল ৯টা থেকে পেকুয়া সমবায় কমিউনিটি সেন্টারে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ ও ফলাফল ঘোষণা পর্যন্ত চলে টান টান উত্তেজনা। নির্বাচনে পেকুয়ার ব্যবসায়ী সমাজের ভোটারা ভোটাধিকার প্রয়োগ করেন। এতে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতায় অবতীর্ণ হন ৩ প্রার্থী। তারা হলেন যথাক্রমে, বিশিষ্ট ব্যবসায়ী হাজ্বী আক্তার আহমদ(প্রজাপতি), মাষ্টার নাছির উদ্দিন(দোয়াত কলম) ও মুহাম্মদ শহিদুল ইসলাম(চেয়ার) প্রতিক। এর মধ্যে হাজী আক্তার আহমদ ৭৭০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী মাষ্টার নাছির উদ্দিন ৫৯৩ ভোট পান। অন্যদিকে হাঁস প্রতিক নিয়ে ১০১০ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হন আজিজুল হক। তার প্রতিদ্বন্ধী মোঃ হোসেন সিকদার (গোলাপ ফুল) প্রাপ্ত ভোট ৪৬৩। সাধারণ সম্পাদক পদে মিনহাজ উদ্দিন(হরিণ) প্রতিক নিয়ে ৮৭৫ ভোট পেয়ে সেক্রেটারী পদে বিজয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী হাজী গিয়াস উদ্দিন(মাছ) প্রতিক নিয়ে লড়াই করে লাভ করেন ৬০২ভোট। এছাড়া সদস্য হিসাবে বেশ কিছু প্রার্থী প্রতিদ্বন্ধীতা করলেও ফুটবল প্রতিক নিয়ে মুহাম্মদ শফি ৭৪০ভোট পায়, তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন শাহেদ ইকবাল(আম) প্রতিক ৬৫৫ ও কাঁঠাল প্রতিক নিয়ে আব্দু রহিম ৬৫৪ভোট পেয়ে সদস্য নির্বাচিত হন।

নির্বাচনে কমিশনারে দায়িত্ব পালন করেন, জেলা সমবায় পরিদর্শক আবু তাহের, সহকারী হিসাবে ছিলেন ডাঃ বেলাল উদ্দিন ও এনামুল হক প্রমুখ। পেকুয়ার ঐতিহ্যবাহী আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজারের ব্যবসায়ী প্রতিনিধি নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থীরা গত কয়েকদিন ধরে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনার প্রতিযোগিতা চালিয়ে আসায় পেকুয়া বাজার ও তার আশেপাশের এলাকাসহ পুরো উপজেলার প্রত্যন্ত পাড়া-মহল্লায় প্রার্থীদের ছবি ও মার্কা সমেত রং বেরংয়ের ব্যানার, পোষ্টার ও পেষ্টোনে ছেয়ে যায়। ফলে, পেকুয়া বাজারের ব্যবসায়ীদের এনির্বাচনকে ঘিরে গত সপ্তাহ জুড়ে উপজেলার ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষের মাঝে ব্যাপক সাড়া জাগায়। ফলে, নির্বাচনটি হয়ে পড়ে তীব্র প্রতিযোগীতাময় ও উৎসব মূখর।

এদিকে পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজারের ব্যবসায়ী সমিতির নির্বাচনে নব-নির্বাচিত নেতৃবৃন্দকে পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ চৌধুরী রাজু, আওয়ামীলীগ নেতা ওয়াহিদুর রহমান ওয়ারেচী, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, পেকুয়া উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও জাতীয় পার্টি(এরশাদ) সিননিয়র সহ-সভাপতি সাংবাদিক এম. দিদারুল করিম, উপজেলা জাতীয় পাির্ট’র  যুগ্ন সাধারণ সম্পাদক সাজ্জাদুল ইসলাম, পেকুয়া উপজেলা শাখা অন-লাইন সাংবাদিক এসোশিয়েসনের সভাপতি প্রবীন সংবাদকর্মী এস.এম.ছগির আহমদ আজগরীসহ বিভিন্ন মহল আন্তরিক প্রাণঢালা অভিনন্দন, শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে বিজয়ীদের সু’স্বাস্থ্য,দীর্ঘায়ু, সার্বিক কল্যাণ ও সফলতা কামনা করে পৃথক মন্তব্যে বলেন, ব্যবসায়ী ভোটারদের প্রত্যক্ষ গোপন ভোটে নির্বাচিত এসমাজ প্রতিনিধিগন তাদের সংগঠনের লোকজনের অগ্রগতি ও সমৃদ্ধির্জনের পাশাপাশি পেকুয়ার প্রত্যন্ত অঞ্চলে নতুন ধারার বাণিজ্যিক রাজনীতির সূচনার প্রত্যাশা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন