পেকুয়া উপজেলায় বিআরডিবি এর ক্ষুদ্র ঋণ বিতরণ

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়া উপজেলা পরিষদের বিআরডিবি নিয়ন্ত্রিত ইউসিসিএ লি. কর্তৃক বুধবার সমিতির অসহায় ও দরিদ্র সদস্যদের মাঝে ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়েছে। যে তিনটি সমিতির মাঝে ঋণ বিতরণ করা হয়েছে সে গুলো হলো পেকুয়া সদর ইউনিয়নের শেখেরকিল্লঘোনা বিত্তহীন সমবায় সমিতি, রাজাখালী উত্তর সুন্দরীপাড়া পুরুষ বিত্তহীন সমবায় সমিতি, শিলখালী ইউনিয়নের হেদায়াতাবাদ বিত্তহীন সমবায় সমিতি লি.।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা নুরুল আলম নিয়াজী। বিশেষ অতিথি ছিলেন পেকুয়া উপজেলা ইউসিসিএ লি. এর সভাপতি জসিম উদ্দিন, ইউপি মেম্বার মনজুর আলম, শিলখালী হেদায়াতাবাদ বিত্তহীন সমবায় সমিতি লি. এর সভাপতি আব্বাছ উদ্দিন, শেখেরকিল্লাঘোনা মহিলা বিত্তহীন সমবায় সমিতি লি. এর সভাপতি নুরুন্নাহার বেগম, পেকুয়া উপজেলা পল্লী উন্নয়ন অফিসের অফিস সহকারী সাইফুর রহমান । তিনটি সমিতির ৩২ জন সদস্যদের মাঝে তিন লক্ষ বিশ হাজার টাকার ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়।

উল্লেখ্য  ২০১৪  সাল থেকে পেকুয়া ইউসিসিএ লি গঠনের পর থেকে এ পর্যন্ত ৪৮ টি প্রাথমিক সমিতি গঠন করে। তাদের মাঝে প্রায় ২ কোটি টাকার ঋণ বিতরণ করা হয়। বিআরডিবি ভূক্ত ইউসিসিএ লি. এর কার্যক্রমকে পেকুয়ার সচেতন মহল ভূয়সী প্রশংসা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন