Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পেকুয়ায় ৪ মাসে ৪ খুন : চুরি ডাকাতি ছিনতাই বেড়েছে

unnamed

পেকুয়া প্রতিনিধি :
পেকুয়ায় চলতি বছরের জানুয়ারী থেকে এপ্রিল পর্যন্ত এ চার মাসে মহিলাসহ ৪ জন খুন হয়েছে। এছাড়াও দু’পক্ষে প্রকাশ্যে গুলিবিনিময়ের ঘটনা ও চুরি ছিনতাই ডাকাতি ও মাদকের মাত্রা বেড়ে যাওয়ায় আতংকে দিন কাটছে এলাকাবাসীর।

দিন দিন পেকুয়ার আইনশৃ্খংলা চরম অবনতি হাওয়ায় থানা পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। জানা গেছে, ২০১৬ বছরটি পেকুয়াবাসীর জন্য আতংক আর উদ্বেগ বাড়িয়ে দিয়েছে।

গত ২ ফেব্রুয়ারি রাতে রাজাখালী ইউনিয়নের নতুন ঘোনা এলাকার মৃত আশকর আলীর পুত্র স্থানীয় আ’লীগ নেতা সাবেক এম ইউপি দেলোয়ার হোসেন প্রকাশ দেলুকে মুঠোফোনে বাড়ি থেকে ডেকে নিয়ে দূর্র্বৃত্তরা কুপিয়ে হত্যা করে। এর আগে ২০ মার্চ সকালে নিজ বাড়িতে মাদকের টাকা জোগাড় করে না দেওয়ায় নিজ গর্ভধারনী মাকে হাত পা বেঁধে নির্মম ভাবে কুপিয়ে হত্যা করে তার পুত্র আজিজুর রহমান। ২৭ মার্চ সকাল ১০ টায় টইটং ইউনিয়নের জালিয়ার চাং উত্তর ঘোনা ধান ক্ষেত থেকে সি এন জি অট্রোরিক্সা চালক মো. হোসাইন (১৮) এর গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। সে ওই ইউনিয়নের গর্জনীয়া পাড়া এলাকার ওমান প্রবাসী আব্বাস উদ্দিনের পুত্র। সবশেষ গত ৩০ এপ্রিল রাতে রাজাখালী হাজ্বী মার্কেট থেকে বাড়ী ফেরার পথে অজ্ঞাত দূর্বৃর্ত্তরা নৃশংসভাবে খুন করে রাজাখালী ইউনিয়নের মাতবর পাড়ার মাহাবুর রহমান নামের এক লবণ ব্যবসায়ীকে। তিনি ওই এলাকার আলহাজব জহির আহমদ মাতবরের পুত্র।

এসব খুনের দায়ে অভিযুক্ত কয়েক আসামী আটক করা হলেও অধিকাংশ ক্ষেত্রে পুলিশ প্রশাসন রহস্য উৎঘাটনে ব্যর্থ । এমনকি দাগী অপরাধীরা দুর্বল অভিযানে পার পেয়ে যাওয়ায় বারবার অপরাধ সংঘটিত করছে বলে ধারণা করছেন এলাকাবাসী। এছাড়াও ২৪ ফের্রুয়ারী দুপুরে রাজাখালী ইউনিয়নের টেকঘোনা পাড়া এলাকায় দু বাহিনীর মধ্যে প্রকাশ্যে গুলি বিনিময় হয়। এ সময় অবৈধ বন্দুকের গুলিতে পথচারী দেড় বছরের শিশুসহ তার পিতা ও এক স্কুল ছাত্র গুলিবিদ্ধ হয়। পুলিশ এসব অবৈধ অস্ত্র এখনো উদ্ধার করতে পারেনি।

২৮ মার্চ পেকুয়া বাজারে নৌকা প্রতীকের প্রচারণায় অজ্ঞাত বন্দুকধারী গুলি চালালেও ওই অবৈধ অস্ত্র উদ্ধার করেনি পুলিশ। ৩০ মার্চ রাতে অপহরণ করা হয় উপজেলা আ’লীগের সহ সভাপতি টইটং ইউনিয়ন পরিষদ নির্বাচনের (ঘাড়া) প্রতীকের বিদ্রোহী চেয়ারম্যান প্রাথী মো. শহিদুল্লাহকে। তাকে উদ্ধারে পেকুয়া থানা পুলিশের কোন ধরণের তৎপরতা দেখা যায়নি।

এপ্রিল মাসে মগনামা ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি সুলতান মুহাম্মদ রিপনকে বাড়ি থেকে অপহরণ করে কুপিয়ে গুরুত্বর আহত করা হয়। সে বর্তমানে পঙ্গু অবস্থায় দিনযাপন করছেন। এছাড়াও পেকুয়া থানার নাগের ডগায় চৌমুহনী ষ্টেশনে একে একে দুটি দোকানে চুরি হয়। এতে ব্যবসায়ীরা লক্ষ লক্ষ টাকার ক্ষতির সম্মুখিন হলেও পুলিশের ভুমিকা নিয়ে ব্যবসায়ীদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। বিশেষ করে বাঘগুজারা নন্দির পাড়ার ব্যবসায়ীরা পেকুয়া বাজার থেকে সওদা শেষে যাওয়ার পথে প্রতিনিয়ত ছিনতাইয়ের কবলে পড়ছেন।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা এস আই শফিক জানান, ইতিমধ্যে মা হত্যাকারী ছেলেকে আটক করা হয়েছে এবং আদালতে সে তার মাকে হত্যা করার কথা স্বীকারও করেছে। গলাকাটা সিএনজি চালকের হত্যার রহস্য উদঘাটন হয়েছে। বাকী হত্যাকান্ড সম্পর্কে তদন্তের স্বার্থে গোপন রাখা হচ্ছে। এছাড়াও বিচ্ছন্ন কিছু ঘটনা ঘটলেও পুলিশী অভিযান অব্যাহত ও অবৈধ অস্ত্র উদ্ধারে সব চেষ্টা চালাচ্ছে পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন