পেকুয়ায় ২ ইউপি সদস্যের উপনির্বাচন ১৬ এপ্রিল, বাছাই সম্পন্ন

পেকুয়া প্রতিনিধি:
পেকুয়া উপজেলার ২ ইউনিয়নে ২ ইউপি সদস্যের উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৬ এপ্রিল। এ ব্যাপারে ২১ মার্চ প্রার্থীদের প্রার্থীতা বাছাই সম্পন্ন করেছে নির্বাচন অফিস।

নির্বাচন তফসীল অনুয়ায়ী আগামী ২৯ মার্চ প্রার্থীরা প্রতীক বরাদ্দ পাবে। গত ইউপি নির্বাচনে বিজয়ী টইটং ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মেম্বার শাহাদাত হোসাইন নিদিষ্ট সময়ের মধ্যে শপথ না নেওয়ার কারণে তার সদস্যপদ বাতিল করে সংশ্লিষ্ট দপ্তর। অপরদিকে উজানটিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার ওমর ফারুকের অকাল মৃত্যুতে তার ওই ওয়ার্ডের মেম্বারের পদটি শূন্য হয়ে যায়।

গত ৩১ মার্চ ২০১৬ তারিখে পেকুয়া উপজেলার ৭ টি ইউনিয়নের নির্বাচন সুষ্ট ভাবে অনুষ্টিত হয়। টইটং ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে সদস্য পদে প্রার্থী হচ্ছেন সাবেক এমইউপি মোহাম্মদ শাহাদাত হোসাইন, ফয়সাল আকবর, মোহাম্মদ আনিছ। অপর দিকে উজানটিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে প্রার্থী হচ্ছেন জয়নাল আবদীন, আমির উদ্দিন, শেখ আহমদ, আবু সুফিয়ান, দেলোয়ার হোসাইন। এ দিকে পদত্যাগ পত্র জমা না দেওয়ায় চৌকিদার জাহাঙ্গীরের প্রার্থীতা বাতিল হয়ে যায়।

এ ব্যাপারে উপজেলা রির্টানিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা এ.এইচ.এম মনিরুজ্জামান রব্বানী জানান, এ উপ নির্বাচনে ৮ জন প্রার্থী হয়েছেন। একজনের প্রার্থীতা বাতিল হয়ে যায়। সে যদি আগামী ২৯ মার্চের মধ্যে সংশ্লিষ্ট ইউপি কার্যালয়ে তার পদত্যাগ পত্র জমা দেয় তাহলে জেলা নির্বাচন অফিস তার প্রার্থীতা ফিরিয়ে দেবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন