পেকুয়ায় সন্ত্রাসী হামলায় শিশুসহ আহত ৫

pic_ahoto_pekua_rajakali
পেকুয়া প্রতিনিধি:
কক্সবাজারের পেকুয়ায় সন্ত্রাসী হামলায় একই পরিবারের শিশুসহ ৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। ২৩ ফেব্রেুয়ারী সকাল ৯টার দিকে পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের মাতবর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পার্শ্বের লবণ মাঠে এ ঘটনা ঘটে। এ সময় আহত হলেন ওই গ্রামের মৌলানা গিয়াস উদ্দিনের স্ত্রী মোবাশ্বেরা বেগম (৪৫), তার ছেলে আকবর ফারুক (২৮), নুরুল আমিনের স্ত্রী রোজিনা ইয়াসমিন (২৬), মৃত পেঠান আলীর পুত্র আলী আহমদ (৩২), আব্বাস উদ্দিনের শিশু কন্যা আফসানা সোলতানা (৫)।

আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করে।

প্রত্যক্ষদর্শীসূত্রে জানায়, ঘটনার দিন স্থানীয় রাজা মিয়ার পুত্র কফিল উদ্দিনের নেতৃত্বে তার ভাই হারুন রশিদসহ একদল সন্ত্রাসী মৌলনা গিয়াস উদ্দিনের খরিদকৃত নিজস্ব লবণ মাঠ দেখা শুনা করার সময় তার ছেলে আকবর ফারুকের উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে গুরুতর আহত করে। এসময় খবর পেয়ে তার পরিবারের লোকজন আকবর ফারুককে বাঁচাতে এগিয়ে গেলে মৌলানা গিয়াস উদ্দিনের স্ত্রী ও তার পরিবারের অন্যান্য লোকজনের উপর বেপরোয়া হামলা চালায়।

আহত গৃহবধূ মোবাশ্বেরা বেগম অভিযোগ করেন, ‘হামলাকারীরা দীর্ঘদিন ধরে আমার ম্বামীর কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবী করে আসছিল। তাদের দাবীকৃত চাঁদা না দেওয়ায় ঘটনার দিন আমাদের খরিদা সম্পত্তি জবর দখলের জন্য আমাদের উপর হামলা চালিয়েছে। হামলাকারীরা ঘটনার সময় আমার গলায় থাকা ১৮ হাজার টাকা মূল্যের স্বর্ণের চেইন, আমার ৩২শ টাকা দামের মোবাইল, আমার ছেলে ফারুকের পকেটে থাকা নগদ ৫২ শ টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে তারা আমাদেরকে প্রাণে মেরে ফেলার হুমকি-ধমকি দিয়ে ঘটনাস্থল থকে চলে যাওয়ার পর স্থানীয়রা আমাদের উদ্ধার করে।’

এদিকে এ ঘটনায় মৌলনা গিয়াস উদ্দিন বাদী হয়ে ২৩ ফেব্রেুয়ারী পেকুয়া থানায় হামলাকারী কফিল উদ্দিনকে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে একটি এজাহার দায়ের করছেন।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভুইয়া অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন