পেকুয়ায় শিক্ষকের উপর সন্ত্রাসী হামলা, আহত- ৩

পেকুয়া প্রতিনিধি:
পেকুয়ায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। আর এ ঘটনায় স্কুল শিক্ষকসহ তিনজন গুরুতর আহত হয়েছে।

আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া সদর হাসপাতালে ভর্তি করে।

গত ৯ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের সবুজবাজার-সুন্দরীপাড়া সড়কের বামুলাপাড়া কালভার্ট সংলগ্ন এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আহতরা হলেন, রাজাখালী ইউনিয়নের মৌলভীপাড়া এলাকার রাজা মিয়ার পুত্র ও রাজাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক বদরুল আলম (৪০), বাচা মিয়ার পুত্র মো.বেলাল(৪০) ও মৃত.শফিকুর রহমানের পুত্র আকতার কামাল(৩৫)।

আহতদের মধ্যে শিক্ষক বদরুল আলমের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন পেকুয়া সদর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা যায়, ওইদিন সন্ধ্যায় মাষ্টার বদরুল আলম বিশেষ ক্লাসে যোগ দিতে সবুজবাজার থেকে পাঁয়ে হেঁটে স্কুলে যাচ্ছিলেন। পথিমধ্যে পূর্ব থেকে ওঁৎপেতে থাকা একই ইউনিয়নের বদিউদ্দিনপাড়া এলাকার আবুল হাশেম, আবু তালেব, আন্টু, আনছার, আবদুল মোনাফ, আবদুল মন্নান ও বাবুলসহ ১৪/১৫জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শিক্ষক বদরুল আলমের উপর এলোপাতাড়ি হামলা চালায়। এসময় তিনি গুরুতর আহত হন। ওই সন্ত্রাসীরা তাকে প্রাণনাশের জন্য অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এসময় তার আর্তচিৎকারে বেলাল ও আকতার কামাল এগিয়ে এলে তাদের উপর হামলা চালিয়ে আহত করে।

শিক্ষক বদরুল আলমের এ হামলার খবর এলাকায় ছড়িয়ে পড়লে সর্বত্রে নিন্দার ঝড় উঠে। পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হানিফ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিনের পরিচালনায় গত ১০ ডিসেম্বর শনিবার বিকেলে পেকুয়া সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় হলরুমে এক প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে। সভায় সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তারসহ দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করা হয়েছে। অন্যথায় কঠোর কর্মসুচীর ঘোষনা দিয়েছেন পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন