Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পেকুয়ায় ব্যবসায়ীকে আটকের পর অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগে সংবাদ সম্মেলন

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় জামাল উদ্দীন নামে এক ব্যবসায়ীকে আটকের পর অস্ত্র দিয়ে ফাঁসানো অভিযোগ করে বিচার বিভাগীয় তদন্তের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগির পরিবার।

রবিবার (৭ এপ্রিল) বিকেলে রাজাখালী ইউনিয়নে বদি উদ্দিন পাড়া এলাকায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জামাল উদ্দিন একই এলাকার শাহ আলমের পুত্র।

সংবাদ সম্মেলনে জামাল উদ্দিনের স্ত্রী জিয়াসমিন আরা বলেন, একই ইউনিয়নের বামুলা পাড়া এলাকায় আমার স্বামীর ভোগদখলীয় একটি চিংড়ী ঘের জবর দখল করতে আনছার উদ্দিনের নেতৃত্বে স্থানীয় একটি চক্র অপতৎরতা চালিয়ে আসছিল। এরই ধারাবাহিতায় তারা আমার স্বামীর ক্ষতি সাধনের হুমকি দিয়ে আসছিল তারা। চক্রটি আগামী মৌসুমে চিংড়ি ঘেরটি জবর দখল করতে পুলিশের সোর্স পরিচয়দানকারী মো. শাহাদাতের মাধ্যমে পুলিশকে ম্যানেজ করে আমার স্বামীকে অস্ত্র দিয়ে ফাঁসিয়ে জেলে পাঠিয়েছে।

আমার স্বামী নির্দোষ, নিরপরাধ। তাই আমি তার নি:শর্ত মুক্তি এবং বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে তাকে ফাঁসানোর ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

জামালের মা উম্মে ছফা বলেন, আমার ছেলে জামাল উদ্দিন দীর্ঘদিন সৌদি আরবে ছিলো। তিন বছর আগে সে দেশে ফিরে আসে। এখানে সে লবণ ব্যবসা ও চিংড়ি ঘের করে জীবিকা নির্বাহ করে। বিদেশ থেকে আসার পর থেকে স্থানীয় কিছু মানুষ তার সাথে শত্রুতা করে আসছিল। বিদেশ থেকে অনেক টাকা নিয়ে দেশে এসেছে মনে করে আমার ছেলেকে ফাঁসিয়ে ফায়দা লুটতে চায় ষড়যন্ত্রকারীরা। এরই ধারাবাহিকতায় তাকে দুটি মামলায় ষড়যন্ত্রমূলক আসামী করা হয়।

আমার ছেলে কখনো কোন খারাপ কাজে জড়িত ছিল না। এবার স্থানীয় একটি চক্র তাকে ফাঁসিয়েছে।

জামালের ভাই মো. সাগর বলেন, আমার ভাই জামাল হোসেনের বিরুদ্ধে একটি ষড়যন্ত্রমূলক মামলার ওয়ারেন্ট ছিল। ওই ওয়ারেন্টে পুলিশ তাকে ধরতে আসে। কিন্তু পুলিশের ডাকে বাড়ির লোকজন ঘরের দরজা না খুললে জনপ্রতিনিধি এবং প্রতিবেশী হিসেবে রাজাখালী ইউপির চেয়ারম্যান ছৈয়দ নুর এসে দরজা খোলার ব্যবস্থা করে।

এসময় পুলিশ পুরো বাড়ী তল্লাশি করে কোন অবৈধ জিনিস পায়নি। পরে চেয়ারম্যান এবং প্রতিবেশীদের সামনে পুলিশ আমার ভাই জামালকে আটক করে নিয়ে যায়।

কিন্তু পরে জানতে পারি পুলিশ তাকে অস্ত্রসহ আটক দেখিয়েছে। এতে আমার পরিবারের সদস্যস স্থানীয় বাসিন্দারা খুবই হতবাক হয়েছি। এ কেমন বিচার, এ কেমন দেশ?

আমার ভাইয়ের মামলা আছে। তাতে সে জড়িত কি না তার বিচার করবে আদালত। আদালত তাকে আটকের আদেশ দিয়েছে। কিন্তু অস্ত্র দিয়ে নতুন মামলা দেয়ার কারণ কি? পুলিশ কার ইশারা এ নিন্দনীয় কাজ করেছে, তা আমরা ইতিমধ্যে জেনেছি। আমরা অতিদ্রুত এ অবিচারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছি।

এছাড়া সংবাদ সম্মেলনে জামাল উদ্দিনের বোন পারভিন আক্তার, শিশু সন্তান রাকিব, সাকিব ও মেঘলাসহ কয়েক শতাধিক গ্রামবাসী উপস্থিত ছিলো।

প্রসঙ্গত, শুক্রবার (৫ এপ্রিল) দিবাগত রাত ৩টার দিকে নিজ বাড়ী থেকে জামালকে গ্রেফতার করে পেকুয়া থানা পুলিশ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পেকুয়ায় ব্যবসায়ীকে আটকের পর অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগে সংবাদ সম্মেলন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন