পেকুয়ায় বিষয় ভিত্তিক রেজিষ্ট্রেশন জটিলতায় বিপাকে দাখিল পরীক্ষার্থীরা

পেকুয়া প্রতিনিধি:
কক্সবাজারের পেকুয়ায় বিষয় ভিত্তিক রেজিষ্ট্রেশন জটিলতার জের ধরে বিপাকে পড়েছে দাখিল পরীক্ষার্থীরা। ঘটনাটি ঘটেছে, উপজেলার উজানটিয়া ইউনিয়নের এস এ সিনিয়র মাদ্রাসায়।

জানা যায়, ওই প্রতিষ্ঠানের চলতি বছরের দাখিল পরীক্ষায় অংশগ্রহনেচ্ছুরা কোড-১৪৩ এর তালিকাভুক্ত বাংলাদেশ ও বিশ্ব পরিচয় (মানবিক) বিষয়ে পরীক্ষা দিতে রেজিষ্ট্রেশন করে। কিন্তু পরীক্ষাকালে তাদের রেজিষ্ট্রেশন কার্ড (প্রবেশপত্রে) দেওয়া হয় শারীরিক শিক্ষা বিষয়ে পরীক্ষা দেওয়ার উল্লেখ করে। যার কোড নং-১৪২। ফলে উপরোক্ত বিষয় ভিত্তিক রেজিষ্ট্রেশন জটিলতার কারণে এসব পরীক্ষার্থীরা আশানুরূপ মান(গ্রেড) না পাওয়ার আশংকায় ভুগছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত বছরও ওই শিক্ষা প্রতিষ্ঠানের দাখিল পরীক্ষার্থীরা একই জটিলতার শিকারে পরিণত হয়ে আশানুরূপ ফলাফল অর্জন করতে পারেনি। এনিয়ে অভিভাবক সহ শিক্ষার্থীরা ওই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষের চরম গাফিলতি ও ব্যর্থতার জন্য সংশ্লিষ্ট সকলের সু’দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেছেন। এদিকে, বিষয়টি নিয়ে কিছু অভিভাক স্থানীয় উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগও জানিয়েছেন বলে জানা গেছে।

এব্যাপারে জানতে মাদ্রাসার অধ্যক্ষ নুরুল হক মকসুদীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ভুল বশত ও সময়ের অভাবের জন্যই এমন জটিলতার সৃষ্টি হয়েছে। এতে পরীক্ষার্থীদের কাঙ্খিত ফলাফল অর্জনে তেমন কোনো প্রভাব পড়বে না বলেও মন্তব্য করেন তিনি।

এ ব্যাপারে পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মাহাবুবুল করিমের কাছে জানতে চাইলে তিনি অভিভাবকদের পক্ষ থেকে সংশ্লিষ্ট বিষয়ের অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, এখন যেহেতু বিষয়টি সংশোধনের সুযোগ ও সময় নেই সেহেতু এবারের বিষয়ে আমার পক্ষে করার কিছু নেই। তবে, আগামীতে যাতে এধরনের ঘটনা না ঘটে তা নিয়ে প্রশাসন আগাম সতর্ক থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন