Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পেকুয়ায় বসতঘর ভাংচুর লুটপাট: স্কুল ছাত্রীসহ আহত-৩

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় পূর্ব শত্রুতার জের ধরে এক বসতঘর ভাংচুর ও লুটপাট করার ঘটনা ঘটে। এ সময় সন্ত্রাসীদের হামলায় স্কুল ছাত্রীসহ ৩জন গুরুতর আহত হয়েছে।

ঘটনার পর পরই আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া সদর হাসপাতালে ভর্তি করায়। আহত হয় নুর উদ্দিনের পুত্র মো. কাইছার (২৫), স্ত্রী তছলিমা বেগম (৪০), মেয়ে ও পেকুয়া জি এম সি ইনস্টিটিউশনের নবম শ্রেণির ছাত্রী কাউছার মুন্নি (১৬)।

স্থানীয় ও এজাহারসূত্রে জানা যায়,  শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলার সদর ইউনিয়নের পূর্ব গোঁয়াখালী ২ নং ওয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ওই এলাকার মৃত রোস্তম আলীর পুত্র নুর উদ্দিনের পরিবারের সাথে একই এলাকার মৃত শাহাব মিয়ার পুত্র আবু, আবুর পুত্র দুবাই প্রবাসী রিদুয়ান গং এর মধ্যে পারিবারিক নানা বিষয় নিয়ে বিরোধ চলছে। এরই শত্রুতার জের ধরে ঘটনার দিন নুর উদ্দিন বাড়িতে না থাকার সুবাধে মৃত শাহাব মিয়ার পুত্র আবু, আবুর পুত্র দুবাই প্রবাসী রিদুয়ান, আব্দুর রাজ্জাক, মিজান, রুবি, আবুর স্ত্রী খতিজা বেগম, চকরিয়া উপজেলার গোবিন্দপুর এলাকার বোরহান উদ্দিনের পুত্র নবির হোছনসহ ১০/১২ সন্ত্রাসীরা দা, কিরিস, লোহার রড়, অবৈধ অস্ত্র নিয়ে গিয়ে বসতঘর ভাংচুর  চালায়।

এ সময় সন্ত্রাসীরা ঘরের বেড়া ভেঙ্গে ঘরের ভিতরে প্রবেশ করে প্রকাশ্য ঘরের মালামাল লুট করে। এতে নুর উদ্দিনের পুত্র মোহাম্মদ কাইছার বাধা দিলে সন্ত্রাসীরা কাইছারকে এলোপাতাড়ি মারধর করে। এক পর্যায়ে নুর উদ্দিনের স্ত্রী ও তার মেয়ে দৌড়ে এসে কাইছারকে বাঁচানোর চেষ্টা করলে সন্ত্রাসীরা তাদের উপরও হামলা করে। তারপরও নুর উদ্দিনের স্ত্রী ও মেয়ে বাকবিতণ্ডা করলে সন্ত্রাসীরা কাইছারকে ডান হাতে ও পায়ে কিরিচ দিয়ে কুপিয়ে রক্তক্তা করে। এ সময় নুর উদ্দিনের স্ত্রী ও মেয়েকে শ্লীলতাহানি করে তার স্ত্রীর গলায় থাকা আট আনা ওজনের স্বর্ণের লকেট ছিনিয়ে নেয়। পরে সন্ত্রাসীরা ওই বসতঘরের আসবাবপত্র ও দরজা জানালা ভাংচুর করে এবং ওয়াড্রপ ভেঙ্গে ত্রিশ হাজার টাকা, এক ভরি স্বর্ণালঙ্কার, একটি স্যামসাং ডোস মোবাইল সেটসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। ঘটনার খবর জানা জানি হলে স্থানীয়রা এসে আহতদেরকে উদ্ধার করে পেকুয়া সদর হাসপাতালে ভর্তি করে। এদিকে হাসপাতালের কর্তব্যরত ডাক্তার জানিয়েছেন কাইছারের ডান হাতে হাড় ভাঙ্গা জখম হয়েছে।

আহত কাইছারের পিতা নুর উদ্দিন জানান অভিযুক্তরা দীর্ঘ দিন ধরে আমার পুত্র কাইছারকে মারবে কাটবে, প্রাণে হত্যা করবে বলে হুমকি দিয়ে আসছে। এমনকি বিদেশী টাকার গরম দেখিয়ে বসতবাড়ি থেকে উচ্ছেদ করার পায়তারা শুরু করে। শেষ পর্যন্ত তারা আমি বাড়িতে না থাকার সুবাধে এ ঘটনা ঘটায়। আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে ভোক্তভোগী পরিবারের কর্তা নুর উদ্দিন বাদী হয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে পেকুয়া থানায় এজাহার দায়ের করেছেন।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মনজুরুল কাদের মজুমদারের সাথে যোগাযোগ করা হলে তিনি এজাহার পাওয়ার সত্যতা জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন