পেকুয়ায় বন বিভাগের ৪ কর্মচারীর বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

পেকুয়া  প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ার বারবাকিয়া বনবিট কার্যালয়ের ৪ কর্মচারীসহ ৫ জনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮অক্টোবর) চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন টইটং ইউনিয়নের ধনিয়াকাটা পূর্ব পাড়া এলাকার মো. ইসমাইলের পুত্র মো. ইলিয়াছ উদ্দিন সুমন। মামলাটি আমলে নিয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বাদী মো. ইলিয়াছ উদ্দিন সুমনের ভগ্নিপতি ধনিয়াকাটা এলাকার মৃত হাবিবুর রহমানের পুত্র নবী হোছাইন ১০ বছর পূর্বে তার বসতভিটে কিছু অস্ট্রেলিয়া গাছ রোপন করে। সম্প্রতি তার কলেজ পড়ুয়া মেয়ের বিবাহ উপলক্ষে এর ১০-১৫টি গাছ মুহাম্মদ মাঝি নামের এক গাছ বিক্রেতার কাছে বিক্রি করে।

১৭ অক্টোবর সকালে বিক্রিত গাছগুলো কাটতে গেলে স্থানীয় জালাল আহমদসহ ৪ জন বনবিট কর্মচারী হালিম, হাবিব, দেলোয়ার ও কবির ঘটনাস্থলে এসে ১০ হাজার টাকা চাঁদাদাবি করে। দাবিকৃত চাঁদা না দিলে বাদীসহ সাক্ষীদের কে মিথ্যা বন মামলা দেওয়ার হুমকি দেন। এতে বাধ্য হয়ে মুহাম্মদ মাঝি তাদের পাঁচ হাজার টাকা চাঁদা দেন। এ পাঁচ হাজার টাকা নিয়ে যাওয়ার পথে দাবিকৃত অবশিষ্ট পাঁচ হাজার টাকা না দিলে মিথ্যা মামলা জড়ানোর ফের হুমকি দিয়ে যায়।

এ ব্যাপারে বারবাকিয়া বনবিট কর্মকর্তার সাথে যোগাযোগ করার জন্য ওনার ব্যবহৃত মোবাইল নম্বারে অনেক বার কল দিলেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, মামলার কাগজপত্র গুলো আদালত থেকে এখনো আমার কাছে এসে পৌঁছায়নি। কাগজপত্র হাতে পেলে আইনগতভাবে ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন