পেকুয়ায় বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের উদ্বোধন

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়া বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে পেকুয়া জিএমসি ইনস্টিটিউশনের সামনে পাঠাগারের উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক এবং সুচিন্তা বাংলাদেশের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক ড. মোহাম্মদ আশরাফুল ইসলাম সজিব।

পাঠাগার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মো. শহিদুল্লাহ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য এস এম শাহাদাত হোসেন, পেকুয়া উপজেলা নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক এটিএম জায়েদ মোর্শেদ, সুচিন্তা পেকুয়া উপজেলা শাখার আহ্বায়ক অ্যাডভোকেট রাশেদুল কবির, পেকুয়া উপজেলা বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের সভাপতি শহিদুল ইসলাম হিরু, সাধারণ সম্পাদক ফোরকান এলাহী, আলী হোসেন, মো. ইসমাঈল, ওসমান সরওয়ার বাপ্পি প্রমুখ।

উদ্বোধন শেষে ড. সজিব বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি সংরক্ষণে দেশের প্রত্যন্ত অঞ্চলে তরুণ সমাজকে সংগঠিত কওে ওনার জীবনী জানার সুযোগ করে দিতে হবে। এজন্য বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের মতো প্রতিষ্ঠান বা ক্লাবঘর খুব দরকার। আমি আশা করছি, এলাকার কঁচিকাঁচা শিক্ষার্থীরা এ পাঠাগারে এসে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানার সুযোগ পাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন