পেকুয়ায় প্রবাসীর বাড়ি থেকে স্বর্ণালংকার ও টাকা লুট, আহত-৫, গুলিবর্ষণ

নিজস্ব প্রতিনিধি,পেকুয়া:

পেকুয়ায় এক সৌদি প্রবাসীর বাড়িতে একদল দুর্বৃত্ত হানা দিয়ে নগদ টকা ও স্বর্নালংকারসহ প্রায় তিন লক্ষাধিক টাকা লুট করার ঘটনা ঘটেছে। এ সময় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে এক পক্ষের স্কুল ছাত্র অপর পক্ষের আ’লীগ নেতাসহ অন্তত পাঁচজন গুরুতর আহত হয়েছে। রাতে প্রবাসীর বাড়িতে লুটপাটের এ খবর জানা জানি হলে স্থানীয়রা এসে দুর্বৃত্তদের ধাওয়া দেয়ার চেষ্টা করে। এ সময় ওই দুর্বৃত্তরা জনতাকে ছত্রভঙ্গ করতে দু’রাউন্ড ফাঁকা গুলি বষণ করে।

ঘটনাটি ঘটেছে গত ১১ অক্টোবর রবিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার সদর ইউনিয়নের শেখেরকিল্লা ঘোনা এলাকার সৌদি প্রবাসি আবু তাহেরের বাড়িতে। আহতরা হলেন প্রবাসীর ছেলে পেকুয়া জিএমসির ১০ম শ্রেনীর ছাত্র মো. তারেক (১৬), মো. আব্দুল হামিদ (১৮) ও মাতা বুলবুল আক্তার (৪৫)।

অপর পক্ষের আহতরা হলেন কাইসার (৩৭) ও তার ভাই আনছার (৩৯)। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে পেকুয়া সদর হাসপাতালে ভর্তি করেছে। তবে তারেক ও কাইসারের অবস্থা গুরুতর হওয়ায় ওই দিন রাতে তাদের চমেক হাসপাতালে প্রেরন করা হয়েছে। খবর পেয়ে পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আঘাত প্রাপ্ত হওয়ায় সে গতকাল জি এম সিতে নির্বাচনী পরিক্ষায় অংশ গ্রহন করতে পারেনি।

প্রবাসীর স্ত্রী বুলবুল আক্তার ও তার মেয়ে কলেজ ছাত্রী মর্জিনা সোলতানা এ প্রতিবেদককে জানিয়েছেন রাতে একই এলাকার কাইসার, আনছার, বেলাল, আজিম, বিলহাচুরা এলাকার লিটন, বারবাকিয়া রাহাত আলী পাড়ার জামাল হোসেনসহ ১০/১৫ জনের একদল সংঘবদ্ধ অস্ত্রধারী দুর্বৃত্তরা আমাদের বাড়িতে হানা দেয়। এ সময় ঘরের দরজা ভেঙ্গে তারা ভিতরে প্রবেশ করে বাড়ির সবাইকে অস্ত্র ঠেকিয়ে জিম্মি করে নগদ দেড় লাখ টাকা, আড়াই ভরি স্বর্ন লুট করে। এ সময় আলমিরা ভেঙ্গে ওই দুর্বৃত্তরা মুল্যবান কাগজ পত্র ও মালামালসহ প্রায় তিন লাখ টাকা নিয়ে যায়।

খবর পেয়ে তারেক স্কুল হোষ্টেল থেকে বাড়িতে এসে তাদের প্রতিরোধ করার চেষ্টা করে। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে তাকে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্বক জখম করে। তারা আমি ও আমার ছেলে আব্দুল হামিদকেও মারধর করে আহত করে।

স্থানীয়রা জানিয়েছেন খবর পেয়ে আমারা এলাকাবাসিরা দুর্বৃত্তদের ধাওয়া দেয়ার চেষ্টা করি। তারা এ সময় আমাদের লক্ষ্য করে দু’রাউন্ড গুলিবষর্ণ করে।

অপরদিকে কাইসার জানিয়েছেন গত দু’দিন আগে আমার দোকান চুরি হয়। মনির নামের এক চুরকে ধরা হয়। তার স্বীকারোক্তি মতে ওই চুরির সাথে তারেকও জড়িত থাকার কথা বলে। ওই দিন রাতে আটককৃত মনিরকে নিয়ে তারেকের বাড়িতে গিয়ে তার মাকে বিষয়টি জানাই। এ সময় চুরির সাথে জড়িত তারেক ও তার ভাই হামিদ সহ আরো কয়েকজন উত্তেজিত হয়ে আমাদের উপর অতর্কিত হামলা চালায়। তাদের হামলায় আমরা তিন ভাই আহত হই। আমরা গুলিবর্ষণ করিনি। তারাই এক রাউন্ড গুলিবর্ষণ করে।

পেকুয়া থানার এ, এস, আই নাছির উদ্দিন জানিয়েছেন খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। গুলি বর্ষন হয়নি বলে ওই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। এদিকে থানা থেকে মাত্র ৫শ গজের ভিতরে গুলি বর্ষন হওয়ায় স্থানীয়রা এনিয়ে বিরুপ মন্তব্য করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন