পেকুয়ায় দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত

পেকুয়া প্রতিনিধি:
“রুখবো দুর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে পেকুয়ায় দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত হয়েছে। ২৮ মার্চ পেকুয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্টিত হয়।

পেকুয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সেক্রেটারী ডাক্তার আশেক উল্লাহর পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন পেকুয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সিনিয়র সহসভাপতি নুরুল ইসলাম বিএসসি। উদ্বোধক ছিলেন পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মাহাবুব উল করিম। প্রধান অতিথি ছিলেন পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু।

বিশেষ অতিথি ছিলেন পেকুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান মনজু, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফা হায়দার রনি, শহীদ জিয়াউর রহমান উপকুলীয় কলেজের অধ্যক্ষ ওবায়দুর রহমান, পেকুয়া উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি মাস্টার এনামুল হক চৌধুরী, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি এস,এম মাহাবুব ছিদ্দিকী, সেক্রেটারী জাহাঙ্গীর আলম (অব.)বিডিআর, সাংবাদিক এস,এম হানিফ, চাইল্ড কেয়ার কলিজিয়েট স্কুলের অধ্যক্ষ মোহাম্মদ ইউনুছ আলম, উপজেলা কানুনগো মোহাম্মদ আলমগীর, দুদকের সদস্য মো. ইসমাইল প্রমুখ।

এ দিকে পেকুয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি পুনর্গঠন করা হয়েছে। দুর্নীতি প্রতিরোধের উদ্দেশ্যে সততা ও নিষ্ঠাবোধ সৃষ্টি ও দুর্নীতি বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে ডা. লায়ন সানাউল্লাহকে সভাপতি ও ডাক্তার মো. আশেক উল্লাহকে সেক্রেটারী করে ৭ সদস্যবিশিস্ট কমিটি গঠন করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন ঢাকা এর প্রধান কার্যালয়ে মহাপরিচালক প্রতিরোধ ড. মুহাম্মদ শামশুল আরেফিন স্বাক্ষরিত দুদক প্রতিরোধ পুনর্গঠন চট্রগ্রাম ২৭/১৫(অংশ-১/১৬৩২(৩০) স্মারকমুলে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ১৭(ছ) নির্ধারিত কার্যাবলী সম্পাদনের জন্য ধারা ১৭(ট) এর বিধান অনুযায়ী আগামী ৩ বছরের জন্য এই কমিটি গঠন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন