পেকুয়ায় জমির নিয়ে বিরোধের জের বসতবাড়িতে আগুন, আহত ২

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় জমি নিয়ে বিরোধের জেরে একটি বসতবাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এসময় বাধা দিতে গিয়ে দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছে দুই নারী।

বৃহস্পতিবার (১ মার্চ) দিবাগত রাতে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বারাইয়াকাটা এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

এ ঘটনায় আহতরা হলেন- একই এলাকার মৃত বজল আহমদের স্ত্রী রবিজা বেগম (৫৫) ও আবুল হাশেমের স্ত্রী আয়েশা বেগম (৩০)।

আহতের ছেলে আরিফুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমাদের ৫০ বছরের ভোগদখলীয় কিছু জায়গা দখলের চেষ্টা করে আসছিলো স্থানীয় একটি চক্র। সর্বশেষ বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে তারা আমাদের ওই জায়গায় ঘর নির্মাণ করার চেষ্টা করলে আমরা তাদের বাধা দেই। তখন তারা বহিরাগত সন্ত্রাসী নিয়ে আমার পরিবারের উপর হামলা চালায়। বসতবাড়িতে আগুন দেয়।

তিনি আরও বলেন, জায়গাটি তাদের দাবী করে স্থানীয় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অভিযোগ দিয়েছিল। কিন্তু বিষয়টি নিষ্পত্তি করতে ইউনিয়ন পরিষদ তাগাদা দিলেও তারা হাজির হয়নি।

এ ব্যাপারে বারবাকিয়া ইউপি চেয়ারম্যান এইচ এম বদিউল আলম বলেন, বিষয়টি নিয়ে দু’পক্ষকে পরিষদে ডাকা হয়েছিল। কিন্তু একটি পক্ষ অনুপস্থিত থাকায় বিষয়টি নিষ্পত্তি করা সম্ভব হয়নি। তারপর উভয় পক্ষকে আইন-শৃঙ্খলা ভঙ্গ না করার জন্য নির্দেশ দেওয়া হয়।

এ ব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, বসতবাড়িতে আগুন দেয়া এবং মারধরের ঘটনায় লিখিত অভিযোগ দেয়নি অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত ২, পেকুয়ায় জমির নিয়ে বিরোধের জের বসতবাড়িতে আগুন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন