পেকুয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নে বটতলি এলাকায় স্টেশনে জমি দখলের অভিযোগ ওঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে। থানায় অভিযোগ দিয়েও প্রতিকার পাচ্ছেনা বলেও জানা গেছে। এ অভিযোগ করেছেন সাবেক ইউপি সদস্য আব্দু জলিল। তিনি ওই এলাকার মৃত উকিল আহমদের পুত্র।

ভুক্তভোগি সাবেক ইউপি সদস্য আব্দু জলিল বলেন, আমার পিতার জীবদ্দশায় বাশঁখালী এলাকার করিমুন নেচ্ছা, লুৎফুর নেচ্ছা, টইটং এলাকার আবু জাফর ও মেহেরুনেচ্ছা থেকে ৩৭ শতক জমি ক্রয় করেন। যা ভোগদখলে রেখে গাছপালা রোপণ করে বসবাস করে আসছিলাম। ২০৮ খতিয়ানের ৫০৭/৫০৮/৫০৯ দাগের আন্দর এ জমির সৃজিত খতিয়ান করে বসতবাড়িসহ স্টেশনে দোকনঘর নির্মাণ করে ভাড়া দিয়েছিলাম। বিগত কয়েক বছর আগে আমার পিতাকে নিমর্মমভাবে হত্যা করে ঘাতকেরা। যে হত্যাকান্ডে চেয়ারম্যান জাহেদুল ইসলামের চৌধুরী সরাসরি জড়িত ও মামলার আসামী। এক পর্যায়ে পিতাকে হত্যা ও আমাকে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠালে আমাদের ভোগদখলে থাকা জমি দখল করে একটি ঘর তৈরি করেন তিনি। এমনকি দোকান এর ভাড়াটিয়াকে ভাড়া দিতে বারণ করে দেন। এক পর্যায়ে আমি জেল থেকে বের হয়ে দেখি আমার ভোগদখলীয় জমিতে ঘর তৈরি করছে চেযারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী। আমি বারণ করলেও চৌকিদারের উপস্থিতিতে ঘর তৈরির চেষ্টা চালায়। পরে আমার মা দিলোয়ার বেগম বাদি হয়ে পেকুয়া থানায় তার বিরুদ্ধে দু’টি লিখিত অভিযোগ দায়ের করেন। কিন্তু তাতে কোন ধরণের কাজ হয়নি। বর্তমানে ভাড়া উত্তোলন করতে দিচ্ছে না। জমি দখলেরও চেষ্টা অব্যাহত রেখেছে। এ বিষয়ে আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে জানতে টইটং ইউপি’র চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী মোঠোফোনে যোগাযোগ করলে রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন