পেকুয়ায় কৃষকের উপর হামলার ঘটনায় আদালতে মামলা

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়া সদর ইউনিয়নের ভোলাইয়া ঘোনা গ্রামে চাঁদা না পেয়ে এক নিরীহ কৃষকের উপর হামলার ঘটনায় অবশেষে আদালতে মামলা দায়ের করেছেন ভূক্তভোগী কৃষকের পুত্র আতাউল ইসলাম।

জানা গেছে, গত ১২ জানুয়ারি সকালে ওই গ্রামের কৃষক জাফর আহমদ উপর অতর্কিত হামলা চালায় এলাকার চিহ্নিত কিছু লোক। আর ঘটনার ৯ দিন পর গত ২১ জানুয়ারি কৃষক জাফর আহমদের পুত্র আতাউল ইসলাম চকরিয়া সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি সিআর মামলা দায়ের করেছেন। যার মামলা নং ৬৬/১৬ই। আর এ মামলায় আসামি করা হয়েছে, ভোলাই ঘোনা গ্রামের মৃত আবুল হোছাইনের দুই পুত্র আবুল কালাম ও দেলোয়ার হোছাইন। আদালত মামলটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য পেকুয়া থানার ওসিকে নির্দেশদেন।

আদালতের নির্দেশনা পেয়ে পেকুয়া থানার এস আই শফিকুর রহমান শনিবার সরেজমিনে তদন্তে যান। এ ব্যাপারে মামলার ওই তদন্তকারী কর্মকর্তা জানান, মূলত চলাচলের রাস্তা নিয়ে ঘটনাটি সংগঠিত হয়েছে। মামলাটি গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে।

মামলার আর্জিতে বাদী উল্লেখ করেছেন, তিনি কর্মস্থলের সুবাধে কক্সবাজার শহরে অবস্থান করেন। সপ্তাহে তিনি ২দিন বাড়িতে আসেন। দীর্ঘদিন ধরে মামলার আসামিরা তার কাছ থেকে ও তার অনুপস্থিতিতে তার পিতা জাফর আহমদের কাছ থেকে এক লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছিল। ঘটনার দিন গত ১২ জানুয়ারি চাঁদা না পেয়ে মামলার আসামিরা তার পিতার উপর নির্মম হামলা চালিয়ে প্রায় ১০ হাজার টাকার ক্ষয়ক্ষতি সাধন করে।

কৃষক জাফরের পুত্র ও আইনজীবী সহকারী আতাউল ইসলাম আরো জানান, মৃত আবুল হোছাইনের দুই পুত্র আবুল কালাম ও দেলোয়ার হোছাইনের বিরুদ্ধে থানা ও বিভিন্ন আদালতে বহু মামলা বিচারাধীন রয়েছে। এবং একটি সিআর মামলা নং ৪৪৬/১৫ মামলাটি বর্তমানে সহকারী পুলিশ সুপার (সার্কেলের) কাছে তদন্তাধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন