পেকুয়ায় ইউপি সদস্যর পিতা নিহতের ঘটনায় দা বাহিনীর ২৪ জনের বিরুদ্ধে থানায় মামলা

07091216

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া :

পেকুয়ার টইটং ইউনিয়নের এক ইউপি সদস্যর পিতাকে দিনদুপুরে কুপিয়ে হত্যার করার ঘটনায় আ.লীগ নেতা জাহেদ চৌধুরী ও দা বাহিনীর প্রধান কমান্ডার নাছিরসহ ২৪ ক্যাডারের বিরুদ্ধে পেকুয়া থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-২৫/১৪।

জানা যায়, পবিত্র শবে কদরের প্রস্তুতি ও জুমাতুল বিদার সময়ে দফাদফায় দা বাহিনীর ক্যাডাররা বেপরোয়া হামলা চালিয়েছে। শুক্রবার দুপুরে জুমার নামাজের পরপরই ইউনিয়নের বটতলী এলাকায় স্থানীয় ইউপি সদস্য আবদুল জলিলের বসতঘরে হামলা চালিয়ে ওই ইউপি সদস্যের বয়োবৃদ্ধ পিতা উকিল আহমদকে নির্মমভাবে হত্যা করে। এসময় ভাংচুর ও লুটপাট করা হয় কয়েকটি দোকান। এ ঘটনায় রাতেই অভিযান চালিয়ে ২ ব্যক্তিকে আটক করেছে পেকুয়া থানা পুলিশ।

স্থানীয় লোকজন জানিয়েছে, জুমাতুল বিদার দিন তিন দফা টইটং এলাকায় হামলা চালায় দা বাহিনী। ওয়ার্ড যুবলীগ নেতা আবদুল জলিল দীর্ঘ দুমাস ধরে দা বাহিনীর আক্রমন থেকে রেহায় পেতে এলাকা ছাড়া। তার বসতঘরে হামলা করে তাকে না পেয়ে তার বয়োবৃদ্ধ পিতা উকিল আহমদকে নির্মম ভাবে কুপিয়ে ও বন্দুকের বাট দিয়ে আঘাত করে হামলা করে মেরে ফেলে।

এঘটনায় ববিবার নিহতের ছেলে আবদুল জলিল বাদী হয়ে দা বাহিনীর ঘটনার জনক টইটং পন্তিত পাড়ার নুরুল ইসলাম প্রকাশ নাবালক মিয়ার ছেলে জাহেদুল ইসলামকে হকুমদাতার আসামী করে মামলা দায়ের করেন। মামলার প্রধান আসামী করা হয়েছে দা বাহিনীর প্রধান কমান্ডার নাছির উদ্দিন, পিতা মৃত আবুল হোছন, টইটং বটতলী জুম পাড়ার মৃত নুরুল কাদের ছেলে আবদুল হামিদ, পন্ডিত পাড়ার আবুল বশর কালুর ছেলে সাইফুল্লাহ, জালাল আহমদ কালুর ছেলে পারভেজ, নুরুল আলমের ছেলে ডাকাত সাকের, মৃত আবুল হোছনের ছেলে জসিম উদ্দিন, শেরআলী মাষ্টার পাড়ার মৃত নুরুল হকের ছেলে হামিদুল হক, কেরুমছড়ার জুমের গোলাম কাদেরের ছেলে নাছির উদ্দিন, , বটতলী জুম পাড়ার ইয়াকুবের ছেলে জমির হোছেন মৃত আবদুর রশিদের ছেলে আমির হোছন, কাচারী পাহাড়ের জাফর আলমের ছেলে জয়নাল আবেদীন প্রকশ ডাকাত চম্পাইয়া, আলিঙ্গাকাটা মৃত হোছন আলীর ছেলে মো.আলম, নতুন পাড়ার মৃত লাল মিয়ার ছেলে নুরুলকবির, বদুহাজির পাড়ার মৃত আইচ্যা মিয়ার ছেলে জয়নাল আবেদীন, ফজুর পাড়ার মৃত সোলতান আহমদের ছেলে আবদু রহিম, টইটং নতুন পাড়ার মৃত ছিদ্দিক আহমদের ছেলে আবদুল মালেক, ও আবদুল খালেক, বটতলী স্কুল পাড়ার ইদ্রিসের ছেলে তারেক, টইটং চেপ্টামুড়ার আবদুলকাদেরের ছেলে বেলাল, বটতলী ফজুর পাড়ার বদর আলমের ছেলে জমির হোছন, খলিফা মুড়ার মৃত গোরা মিয়ার ছেলে জাকের, পেন্ডার পাড়ার আবু ছিদ্দিকের ছেলে আনিছুল কবির ও বাঁশখালীর পূর্ব পুইছড়ির মৃত কালুর ছেলে রবি আলমকে এজাহার নামীয় আসামী ও ১০/১৫জন অজ্ঞাত আসামী দেখিয়ে পেকুয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয় লোকজন জানিয়েছে, আ.লীগ সরকারের বিগত ও এ মেয়াদে জাহেদ চৌধুরীর দা বাহিনীর বিরুদ্ধে পেকুয়া থানায় এটিই প্রথম মামলা রেকর্ড করা হয়েছে।

নিহত উকিল আহমদের ছেলে ছাত্রলীগ নেতা আবুল কালাম বলেন, দা বাহিনীর সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদ করায় আজ তাদের পুরো পরিবার বিপন্ন হয়ে পড়েছে। জাহেদ ও নাছিরকে চাদা দিয়ে পর্যন্ত শেষ রক্ষা পায়নি। শেষ পর্যন্ত তার পিতাকে পবিত্র রমজান মাসে প্রাণ দিতে হয়েছে। তিনি পুলিশ প্রশাসন রাজনৈতিক নেতা সর্বোপরি প্রধানমন্ত্রীর কাছে তার পিতা হত্যার বিচার কামনা করেন। জাহেদ চৌধুরী সহ সশস্ত্র ক্যাডারদের গ্রেফতার করে তাদের নিরাপত্তা দাবী করছেন তিনি।

এব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ আবদুর রকিবের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, থানায় হত্যাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আসামীদের শীঘ্রই গ্রেফতার করা হবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন