পেকুয়ায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৪০, সংরক্ষিত মহিলা আসনে ৬৭ ও সাধারণ সদস্য পদে ২৯৮ জনের মনোনয়ন দাখিল

nl

নিজস্ব প্রতিনিধি :
পেকুয়া উপজেলার সাতটি ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে চেয়ারম্যান ও মেম্বারগণ মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে রিটার্নিং অফিসারের নিকট জমা দিয়েছেন। গতকাল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিল।

পেকুয়া উপজেলা নির্বাচন কমিশন অফিস থেকে জানা যায়, পেকুয়া সদর ইউনিয়নেচেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন: বিএনপি থেকে উপজেলা বিএনপির সভাপতি ও বর্তমান চেয়ারম্যান এম বাহাদুর শাহ, আ’লীগের মনোনীত একক প্রার্থী জেলা আ’লীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও পেকুয়া উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট কামাল হোসেন, স্বতন্ত্র থেকে উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, আলহাজ্ব শাহ আলম, ইসলামী আন্দোলন থেকে নাছির উদ্দিন, জাতীয় পার্টি থেকে প্রার্থী দিলেও মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে মনোনয়ন দাখিল করেননি।

উজানটিয়া ইউনিয়নে মনোনয়ন জমা দিয়েছেন ৫ জন। তারা হলেন বিএনপির মনোনীত একক প্রার্থী রেজাউল করিম চৌধুরী মিন্টু, আ’লীগের মনোনীত একক প্রার্থী উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান এম শহিদুল ইসলাম, জাতীয় পার্টি থেকে দেলোয়ার করিম চৌধুরী, স্বতন্ত্র থেকে তোফাজ্জল করিম, আজিজুল হক।

শিলখালী ই্উনিয়নে মনোনয়ন জমা দিয়েছেন ৬ জন। তারা হলেন: বিএনপির মনোনীত একক প্রার্থী নুরুল হোছাইন, আ’লীগের মনোনীত একক প্রার্থী কাজীউল ইনসান, জাতীয় পার্টির শহিদুল্লাহ, স্বতন্ত্র প্রার্থী আবদু রশিদ, শামশুল আলম, জাহেদুল করিম।

রাজাখালী ইউনিয়নে মনোনয়ন জমা দিয়েছেন ৮ জন। তারা হলেন বিএনপির মনোনীত একক প্রার্থী সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন সিকদার, আ’লীগের মনোনীত একক প্রার্থী আজমগীর চৌধুরী, জাতীয় পার্টি থেকে শাহাব উদ্দিন, ইসলামী আন্দোলন থেকে হেলাল উদ্দিন, স্বতন্ত্র থেকে নুরুল আবছার, ছৈয়দ নুর, হুমায়ুন কবির, শামশুন্নাহার।

মগনামা থেকে মনোনয়ন জমা দিয়েছেন ৪ জন। তারা হলেন: বিএনপির মনোনীত একক প্রার্থী শরাফত উল্লাহ ওয়াসিম, আ’লীগের মনোনীত একক প্রার্থী খাইরুল এনাম, জাতীয় পার্টি থেকে ইউনুছ চৌধুরী, স্বতন্ত্র থেকে শহিদুল মোস্তফা চৌধুরী।

বারবাকিয়া ইউনিয়ন থেকে মনোনয়ন জমা দিয়েছেন ৫ জন। তারা হলেন: স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ এ,এইচ,এম বদিউল আলম, আ’লীগের মনোনীত একক প্রার্থী জিএম আবুল কাসেম, বিএনপির একক প্রার্থী ও উপজেলা স্বেচ্ছাসেবকদলের আহবায়ক প্রকৌশলী সাইফুল ইসলাম, জাতীয় পার্টির শহিদুর রহমান ওয়ারেচী, স্বতন্ত্র থেকে মনির উদ্দিন সাকিল সিকদার।

টইটং ইউনিয়ন থেকে মনোনয়ন জমা দিয়েছেন ৭ জন। তারা হলেন: বিএনপির একক প্রার্থী রমিজ উদ্দিন আহমদ, আ’লীগের একক প্রার্থী ও টইটং ইউনিয়ন আ’লীগের সেক্রেটারী জাহেদুল ইসলাম চৌধুরী, স্বতন্ত্র থেকে মোসলেম উদ্দিন, শহিদুল্লাহ বিএ, রেজাউল করিম, হাছান শরীফ চৌধুরী, হাবিব উল্লাহ।

তাছাড়া সংরক্ষিত মহিলা আসনে পেকুয়া ইউনিয়ন থেকে ১১ জন ও সাধারন সদস্য পদে ৫৫ জন, মগনামা ইউনিয়ন থেকে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩৪ জন, শিলখালী ইউনিয়ন থেকে সংরক্ষিত মহিলা আসনে ৭ জন ও সাধারণ সদস্য পদে ৩৭ জন, রাজাখালী ইউনিয়নে সংরক্ষিত মহিলা আসনে ৭ জন ও সাধারণ সদস্য পদে ৪৭ জন, টইটং ইউনিয়নে সংরক্ষিত মহিলা আসনে ৮ জন ও সাধারণ সদস্য পদে ৪৭ জন, উজানটিয়া ইউনিয়নে সংরক্ষিত মহিলা আসনে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩২ জন, বারবাকিয়া ইউনিয়নে সংরক্ষিত মহিলা আসনে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪৬ জন মনোনয়ন পত্র জমা প্রদান করেন।

এদিকে স্ব স্ব সহকারী রিটার্নিং অফিসাররা জানিয়েছেন আগামী ৫ ও ৬ মার্চ মনোনয়ন যাচাইবাচাই করা হবে। ঐ সকল প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই বাচাই করে প্রার্থীতা বৈধ ঘোষণা করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন