পেকুয়ায় অস্ত্রসহ দু‘যুবকে আটক করেছে স্থানীয়রা

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় আগ্নেয়াস্ত্রসহ দু’যুবককে স্থানীয়রা আটক করেছে। এ সময় ওই দু’যুবককে স্থানীয়দের কাছ থেকে ইউপির সাবেক এক সদস্য তার জিম্মায় নিয়ে যায়। পরে মোটাংকের বিনিময়ে অস্ত্রধারী দু’যুবককে জনতার রোষানল থেকে বাঁচাতে মোচলেকা নিয়ে ছেড়ে দেয়। তবে উদ্ধার হওয়া অস্ত্রটি ইউপি সদস্য হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ করিছেন স্থানীয়রা।

এ সময় স্থানীয়রা ঘটনাস্থল থেকে গুলির দু’টি খোসা, একটি চাকু ও একটি হাতুড়ি উদ্ধার করে। ঘটনার জের ধরে বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ বটতলীয়াপাড়া এলাকায় উত্তেজনা বিরাজ করে। অস্ত্রধারী দু’সন্ত্রাসীকে ছেড়ে দেয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে শতশত লোকজন সদরের সাবেক ইউপি সদস্য গোলাম সোবহানকে দোকান অবরুদ্ধ করে রাখে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার সদর ইউনিয়নের বটতলীয়াপাড়া এলাকায়। খবর পেয়ে পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয়রা জানায় ওইদিন সন্ধ্যায় সদরের জালিয়াখালী এলাকার নেজাম উদ্দিনের ছেলে শহিদসহ দু’জন অস্ত্রধারী বটতলীয়াপাড়া এলাকায় আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরাফেরা করছিল।

এ সময় জনতা তাদেরকে ধাওয়া করলে ওই যুবকরা গোলাম ছোবহান মেম্বারের দোকানে ঢুকে পড়ে। এ সময় ইউপি সদস্য তাদেরকে বাঁচাতে কৌশলে অস্ত্রটি গোপন করে ফেলে। বিক্ষুব্ধ লোকজন দোকান ঘেরাও করলে গোলাম সোবহান মেম্বার দু’জনকে কৌশলে পালিয়ে যেতে সহায়তা করে। ঘটনাস্থল থেকে গুলির খোসা, চাকু ও হাতুড়ি উদ্ধার করে।

সাবেক ইউপি সদস্য গোলাম সোবহান জানায় কারো কাছ থেকে মুচলেকা নেয়া হয়নি। ঘটনার সময় তিনি ছিলাম না বলে জানান। পরে শুনেছি কিছু লোক অস্ত্রনিয়ে ঘুরাঘুরি করছিল। তবে গুলির খোসা, চাকু ও হাতুড়ির উদ্ধারের কথা তিনি স্বীকার করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন