Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পেকুয়ায় অগ্নিকাণ্ডে ৬ বসতবাড়ি ভস্মীভূত, আহত-১

অগ্নিকান্ড
পেকুয়া প্রতিনিধি:
কক্সবাজারের পেকুয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ভয়াবহ অগ্নিকান্ডে ৬ বসতবাড়ি ভষ্মিভুত হওয়ার ঘটনা ঘটেছে। ২৪ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ৯টায় উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সবজীবনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ওই ভয়াবহ অগ্নিকান্ডে শিকার ৬ পরিবারের প্রায় ১৫/২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হওয়ায় সর্বস্ব হারিয়ে তারা এখন দিশেহারা। স্থানীয় ও প্রত্যক্ষদূর্শীসূত্রে জানা যায়, ঘটনার দিন সকাল সাড়ে ৯ টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট সূত্রে স্থানীয় নাজেম উদ্দিনের বাড়ি থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হলে আগুনের লেলিহান শিখা মুহুর্তের মধ্যে আশপাশে ছড়িয়ে পড়লে সেখানকার মিয়াদাদের পুত্র নুরুল হক, তার পুত্র নাজেমুদ্দিন ও বদিউল আলম, প্রতিবেশী মিয়াজানের পুত্র ছাবের আহমদ, তার পুত্র মৌলভী শের আলী ও রমিজ আহমদের পুত্র ইমাম শরীফের বসতঘর সম্পূর্ণ পুঁড়ে ভষ্মিভুত হয়।

ভয়াবহ এ অগ্নিকান্ডের ঘটনায় মৌলভী শের আলীর স্ত্রী রহিমা বেগম(৩৫) অগ্নিদ্বগ্ধে আহত হন। অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একদল কর্মী দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে প্রাণপন চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। অগ্নিকান্ডে ৬ পরিবার সর্বস্বহারার সংবাদ পেয়ে পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মো. জয়নাল আবদীন পিআইওকে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ত্রাণ সহায়তা দেওয়ার নির্দেশ দেন। ইউএনও’র পরামর্শে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের পিআইও সৌভ্রাত দাশ তাৎক্ষনিক কম্বল, চাল, ডাল, তৈল, পেয়াঁজ, মরিচ, লবন সহ নানা ত্রাণ সহায়তা নিয়ে ঘটনাস্থলে পরিদর্শনে যান ও ক্ষতিগ্রস্তদের সাথে আলাপ করে ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারন করে জেলা প্রশাসনের পক্ষে পর্যাপ্ত ত্রাণ সহায়তার আশ্বাসে ক্ষতিগ্রস্তদের শান্তনা জানান।

এসময় তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর প্রতি পরিবারকে ২ বান্ডিল ঢেউটিন ও নগদ ৬ হাজার টাকা করে অর্থ সহায়তার প্রতিশ্রুতি দেন। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, বারবাকিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বদিউল আলম জেহাদী, স্থানীয় মেম্বার মোঃ নাছিরউদ্দিন এমইউপি, পিআইও অফিস সহকারী মোঃ হাসান, জিয়াবুল ও স্থানীয় গণ্যমান্যরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন