পেকুয়ার বৃদ্ধ উকিল আহমদ হত্যা মামলার আসামি চট্টগ্রাম থেকে গ্রেফতার

pekua arest amir hossaion
পেকুয়া প্রতিনিধি :
পেকুয়ার টইটং ইউনিয়নের বটতলীর ঝুম পাড়া এলাকার বৃদ্ধ উকিল আহমদ হত্যা মামলার এজাহারনামীয় আসামী আমির হোসেন(৩০)-কে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে কক্সবাজার জেলা সি.আই.ডি পুলিশ।

গ্রেফতারকৃত আমির হোসেন পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের বটতলী ঝুম পাড়া গ্রামের মৃত আবদুর রশিদের পুত্র।

কক্সবাজার জেলা সিআইডি পুলিশের সাব-ইন্সপেক্টর এম হাসান জাহাঙ্গীর বিষয়টির সত্যতা নিশ্চিত করে এ প্রতিনিধিকে জানিয়েছেন, ২০১৪ সালে পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের বটতলী জুমপাড়া এলাকায় বৃদ্ধ উকিল আহমদকে নির্মমভাবে খুন করা হয়। রোববার চট্টগ্রামের চাঁন্দগাও থানা পুলিশের এসআই ছমি উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ শহরের ময়দার মিল এলাকার একটি ভাড়া বাসা থেকে আমির হোসেনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আমির হোসেন টইটং ইউপি সদস্য আবদুল জলিলের পিতা বৃদ্ধ উকিল আহমদ হত্যা মামলার অন্যতম আসামি। ঘটনার পর থেকে আমির হোসেন পলাতক ছিল।

উল্লেখ্য, গত বছরের ২৫ জুলাই বৃদ্ধ উকিল আহমদতে নৃশংস কায়দায় হত্যা করে টইটং এলাকার আলোচিত সন্ত্রাসী সংগঠন দা বাহিনীর সদস্যরা। গ্রেফতারকৃত আমির হোসেন ছিল দা-বাহিনীর সক্রিয় সদস্য। চট্টগ্রাম সিএমপির চাঁন্দগাও থানা পুলিশের এসআই ছমি উদ্দিন জানান, বৃদ্ধ উকিল আহমদ হত্যা মামলার আসামি আমির হোসেনকে সোমবার কক্সবাজার সিআইডি পুলিশের কাছে হস্থান্তর করা হয়েছে। তিনি আরো বলেন, বর্তমানে ওই হত্যা মামলাটি কক্সবাজার সিআইডি পুলিশ তদন্ত করছে।

নিহত বৃদ্ধ উকিল আহমদের স্ত্রী দিলোয়ারা বেগম ও ছেলে চট্টগ্রাম সরকারি সিটি কলেজের ইংরেজি বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র মো. আবুল কালাম অভিযোগ করেছেন, তাদের পরিবার থানায় হত্যা মামলা দায়েয়ের পর থেকে আলোচিত দা বাহিনীর সন্ত্রাসীরা তাদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে চরমভাবে হয়রানি করছে। তাদের বাড়িভিটা ছাড়া করার জন্য চেষ্টা চলছে। তারা অবিলম্বে হত্যা মামলার অপরাপর আসামিকে দ্রুত গ্রেফতার করার জন্য কক্সবাজারের পুলিশ সুপারের কাছে জোর দাবি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন