পেকুয়ার উজানটিয়া ইউনিয়ন বিএনপির সম্মেলন

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন ৭ এপ্রিল শুক্রবার বিকাল ৩টায় এএস আলিম মাদ্রাসা হল রুমে এ সম্মেলন অনুষ্টিত হবে।

সম্মেলনকে ঘিরে তৃণমূল নেতাকর্মীদের মাঝে চাঙ্গাভাব দেখা দিয়েছে। সভাপতি/সম্পাদক আর সাংগঠিক সম্পাদক পদ নিয়ে ব্যাপক প্রতিযোগিতা হবে বলে জানিয়েছেন নেতারা। তবে দলীয় হাইকমান্ড যে সিদ্ধান্ত দিবে তা মেনে নেয়ার কথাও বলেছেন প্রতিযোগীরা।

উজানটিয়া ইউনিয়ন বিএনপির বর্তমান আহবায়ক কমিটির নেতৃবৃন্দের সাথে কথা বলে জানা গেছে, উপজেলা বিএনপির সভাপতি/সম্পাদক সাক্ষরিত রেজাউল করিম চৌধুরী মিন্টুকে আহবায়ক ও এমজারুল হককে সদস্য সচিব করে ২০১৭ সালের ফেব্রুয়ারী মাসে একটি আহবায়ক কমিটি ঘোষণা করে। এ কমিটির নেতৃত্বে ২ মাসের ভিতর ৯টি ওয়ার্ড/ইউনিট কমিটি সম্পন্ন করে ৭ এপ্রিল শুক্রবার সম্মেলনের সময় নির্ধারণ করেন।

উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর শাহ ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেনের উপস্থিতিতে বিকাল ৩টায় সম্মেলন ও কাউন্সিল অনুষ্টিত হবে।

বর্তমান আহবায়ক রেজাউল কমির চৌধুরীর কাছে সম্মেলনের প্রস্তুতি কেমন জানতে চাইলে তিনি বলেন, ২ মাসের ভিতর তারা ওয়ার্ড কমিটি সম্পন্ন করে পূর্ণাঙ্গ কমিটির সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে শুক্রবার। দলীয় কোন গ্রুপিং না থাকায় তৃণমূলের নেতাকর্মীদের মাঝে এ সম্মেলন নিয়ে চাঙ্গাভাব দেখা দিয়েছে।

বর্তমান সভাপতি প্রার্থী মো. আজম বলেন, এ সম্মেলন পেকুয়া উপজেলার জন্য দৃষ্টান্ত হিসাবে ধরে নিয়ে আমরা প্রস্তুতি নিচ্ছি। ভোটে হউক আর দলীয় কমান্ডের নির্দেশ হউক তিনি মেনে নিবেন বলে জানান।

সাধারণ সম্পাদক প্রার্থী বর্তমান সদস্য সচিব এমজারুল হক বলেন, ইতিমধ্যে সম্মেলন সফল করতে ব্যাপক প্রচারণা চালানোর পাশাপাশি এএস মাদ্রাসা মাঠে বিশাল মঞ্চ করা হয়েছে। সুন্দর পরিবেশে এ সম্মেলন অনুষ্টিত হবে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন বলেন, উপজেলার সাত ইউনিয়নের সম্মেলনের ধারাবাহিক অংশ হিসাবে উজানটিয়া ইউনিয়ন বিএনপির সম্মেলন অনুষ্টিত হচ্ছে। নেতাকর্মীরা যাকে নেতা হিসাবে মেনে নিবে আমরা তাদেরকে নেতা হিসাবে মনোনীত করবো। এছাড়াও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য সালাউদ্দিন আহমদের নির্দেশনাও থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন