‘পৃথিবীতে সবচেয়ে বেশি বার উচ্চারিত ও মধুর শব্দটি হচ্ছে মা’

3 copy

মহেশখালী প্রতিনিধি:

কক্সবাজারের মহেশখালী উপজেলার কুতুবজুম ইউনিয়নের তাজিয়াকাটার মত অবহেলিত একটি এলাকায় শত শত গর্ভবতি মহিলাদের সামনে নিজের মায়ের অনুভূতির কথা প্রকাশ করলেন কুতুবজুমের ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন।

তিনি বলেন, পৃথিবীতে সব চেয়ে বেশি বার উচ্চারিত ও মধুর শব্দটি হচ্ছে মা। মা দের কখনো কষ্ট দিয়ে কোন দিন কোন সন্তান সুখি হতে পারেনি। বর্তমান সরকার স্বাস্থ্য খাতে উন্নয়নের বিল্পব ঘটিয়েছে প্রতিটি গ্রামে গ্রামে দরিদ্র গর্ভবতি মাদের সেবা দিয়ে যাচ্ছে স্বাস্থ্য কর্মীরা।  আওয়ামীলীগ সরকারের অধিনে প্রতিটি ইউনিয়নে স্বাস্থ্য ও পরিবার কল্যাল কেন্দ্র স্থাপন করে  সাধারন মানুষের সেবা করে যাচ্ছে।  আপনারা ঘরে বসে নিজের স্বাস্থ্য পরিক্ষাসহ বিভিন্ন সেবা গ্রহন করছেন।

রবিবার দুপুরে কুতুবজুম ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে উপস্থিত হয়ে  মা সমাবেশে উপরোক্ত কথা গুলি বলেন। পিএইচডি’র সহযোগিতায় অনুষ্ঠিত মা সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধরী, পিএইচডি কর্মী মোসলেম উদ্দিনের পরিচালনায় সভায় আরো উপস্থিত ছিলেন কুতুবজুম ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কবির আহমদ সহ সকল ইউপি সদস্য বৃন্দ। মা সমাবেশে কুতুবজুমের  সকল ধাত্রি , শতাধিক গর্ভবতি মহিলা সহ পাচ শতাধিক মা উপস্থিত ছিলেন।

এছাড়াও সমাবেশে প্রতিটি গর্ভবতি মহিলাকে আয়রণ ট্যাবলট সহ বিভিন্ন ওষুধ বিনা মুল্যে বিতারণ করা হয়। বক্তারা স্থানীয় হতদরিদ্র মহিলাদের কুতুবজুমের এই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এসে সেবা নেওয়ার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন