Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পূজা উদযাপন উপলক্ষে যাবতীয় প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বলেছেন, পূজা উদযাপনে চকরিয়া উপজেলা প্রশাসন প্রয়োজনীয় প্রদক্ষেপ নিয়েছেন। পাশাপাশি নিরাপদ পরিবেশে যাতে উভয় সম্প্রদায়ের নারী-পুরুষ শিশু কিশোরসহ সর্বস্তরের জনগণ শারদীয় দুর্গোৎসব ও প্রবারণা পূর্ণিমার উৎসব পালন করতে পারে সেইজন্য আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি বলেন সংখ্যালঘু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব আসন্ন শারদীয় দুর্গাপূজা ও বৌদ্ধ সম্প্রদায়ের প্রবারণা পূর্ণিমা উদযাপনকল্পে সকলের মাঝে সুষ্ঠভাবে যথাসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা উপহার নিশ্চিত করা হবে।

রবিবার(১৪ অক্টোবর) বিকালে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা ও পৌরসভা পূজা উদযাপন পরিষদ, উপজেলার প্রতিটি পূজা মণ্ডপ ও বৌদ্ধ মন্দির কমিটির কর্মকর্তা এবং উভয় সম্প্রদায়ের শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজিত মতবিনিময় সভায় উপজেলা চেয়ারম্যান আলহাজ জাফর আলম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান।
অনুষ্ঠিত মতবিনিময়সভায় উপস্থিত ছিলেন চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ জসীম উদ্দিন, সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জোবায়ের হাসান, চকরিয়া পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, চিরিঙ্গা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আলহাজ জাফর আলম সিআইপি, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-ক্রিস্টান ঐক্য পরিষদ চকরিয়া উপজেলার সভাপতি রতন বরণ দাশ, সাধারণ সম্পাদক সাংবাদিক মুকুল কান্তি দাশ, চকরিয়া সার্ব্বজনীন কেন্দ্রীয় হরি মন্দির পূঁজা উদযাপন পরিষদের সভাপতি সুজিত কান্তি দে, সাধারণ সম্পাদক অসীম কান্তি দে রুবেল প্রমুখ। এছাড়াও মতবিনিময় সভায় চকরিয়া উপজেলা ও পৌরসভা পুজা উদযাপন পরিষদ, উপজেলার প্রত্যেক ইউনিয়নের পুজা মণ্ডপ, ও বৌদ্ধ মন্দির কমিটির সভাপতি সম্পাদক এবং উভয় সম্প্রদায়ের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চকরিয়া পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ ও সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ বলেন, উপজেলার এবার ৪৪টি মণ্ডপে প্রতিমা পূঁজা এবং ৩৯টি মণ্ডপে ঘট পূঁজা অনুষ্ঠিত হবে। এরমধ্যে চকরিয়া পৌরসভায় ৭টি, উপজেলার ফাঁসিয়াখালীতে ৬টি, কাকারায় ৩টি, বরইতলীতে ৬টি, হারবাংয়ে ৬টি, সাহারবিলে ২টি, ডুলাহাজারায় ৭টি, খুটাখালীতে ১টি, চিরিংগা ইউপিতে ১টি, কৈয়ারবিলে ৩টি ও পূর্ব বড় ভেওলায় ২টি মণ্ডপে প্রতিমা পূঁজা অনুষ্টিত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন