পুলিশের সামনেই মারধর ও হামলার চেষ্টা: উখিয়ায় উত্তেজনা

হামলা

উখিয়া প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ায় মামলা তদন্তকারী দল পিআইবি পুলিশ টিমের সদস্যদের সামনেই সন্ত্রসীরা বাদী ও স্বাক্ষীদের উপর দফায় দফায় হামলার চেষ্টা ও মারধর করেছে। সোমবার উপজেলার কোটবাজারস্থ পশ্চিম রত্না গ্রামে এ ঘটনাটি ঘটেছে। এ নিয়ে এলাকায় দু’পক্ষের মধ্যে বিরাজ করছে উত্তোজনা।

জানা যায়, খোন্দকার পাড়া গ্রামের মরহুম আজিজুল হক চৌধুরীর ছেলে আওয়ামীলীগ নেতা আবুল আলা চৌধুরী বাদী হয়ে কক্সবাজার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদলতে চাঁদাবাজীর অভিযোগে ৩ জনের বিরুদ্ধে মামলা করেন। উক্ত মামলাটি কক্সবাজার পিআইবি কে তদন্ত করার জন্য আদলত নির্দেশ দেন। গত সোমবার বিকেলে উক্ত মামলা তদন্ত করার জন্য কক্সবাজার পিআইবির ইনেন্সপেক্টর জাবেদুল ইসলাম ও তদন্তকারী কর্মকর্তা এসআই শরিফ উল্লাহ ঘটনাস্থল পরিদর্শনে আসলে মামলার বিবাদীরা ভাড়াটিয়া সন্ত্রাসী এনে তদন্তকারীর কর্মকর্তাদের সামনেই একাধিকবার মামলার বাদী ও স্বাক্ষীদের উপর হামলার চেষ্টা সহ মারধর করেছে।

কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দায়েরকৃত মামলার এজাহার সূত্রে জানা যায়, আবুল আলা চৌধুরী কোটবাজারস্থ পশ্চিম রত্না গ্রামের জায়গা ক্রয় করে বাউন্ডারী ওয়াল নির্মাণ ও মাটি ভরাট কাজ শুরু করলে স্থানীয় একদল সন্ত্রাসী ১০ লক্ষ টাকা চাঁদাদাবী করে। চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করায় গত ৫ সেপ্টেম্বর স্থানীয় মৃত মকবুল আহমদ মিস্ত্রীর ছেলে দিদারুল আলম, মোহাম্মদ হোসেন মাদুর ছেলে ওবাইদুল হক প্রকাশ ‘দালাল ওবাইদু’ ও নুরুল হক মিস্ত্রীর নেতৃত্বে একদল সন্ত্রাসী অবৈধ অস্ত্র নিয়ে জায়গার মালিক আবুল আলা চৌধুরীকে হামলা চেষ্টা চালায়। এক পর্যায়ে চাঁদা না পেয়ে সন্ত্রাসীরা ভাউন্ডারী ওয়ালের কিছু অংশ ভেঙ্গে ফেলে।

এদিকে আবুল আলা চৌধুরী বাদী হয়ে চাঁদাবাজীর অভিযোগ এনে দিদারুল আলম, দালাল ওবাইদুল ও নুরুল হক মিস্ত্রীর বিরুদ্ধে গত ৭ সেপ্টেম্বর কক্সবাজার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। যার মামলা নং- সিআর-২৫৪/২০১৬। ধারা- ৪৪৭, ৩৮৫, ৫০৬ ও ৩৪ দ:বি। মামলাটি বিজ্ঞ আদালত আমলে এনে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার জন্য পিআইবি পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

মামলার বাদী আবুল আলা চৌধুরী অভিযোগ করে বলেন, পিআইবি পুলিশের সামনেই আমাকে এবং মামলার স্বাক্ষীদেরকে আক্রমন ও মারধর করেছে। এমনকি মামলা প্রত্যাহার করার জন্য আসামীরা বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে। মামলা প্রত্যাহার না করা হলে পরিনাম শুভ হবে না বলে জানিয়েছে সন্ত্রাসীরা।

বর্তমানে তার পরিবার পরিজন নিরাপত্তাহীনতায় রয়েছে জানিয়ে এ ব্যাপারে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপও কামনা করেছেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন