পুলিশের কয়েক দফা ব্যারিকেড  ভেঙ্গে ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকীতে খাগড়াছড়িতে বিএনপির শোডাউন

Khagrachari Picture(03) 01-09-2016 copy

নিজস্ব প্রতিবেদক:

কয়েক দফা পুলিশের ব্যারিকেড ভেঙ্গে ও ব্যাপক শো-ডাউনের মধ্য দিয়ে খাগড়াছড়িতে পালিত হচ্ছে বিএনপি’র ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। কর্মসূচীতে ত্রিপুরা, মারমা ও চাকমা ইত্যাদি বিভিন্ন উপজাতীয় সম্প্রদায়ের নারী-পুরুষের ব্যাপক অংশ গ্রহণ ছিল নজড় কাড়ার মতো।

বৃহস্পতিবার সকাল ১১টায়  জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়কে পুলিশের বাধার মুখে পড়ে। এক পর্যায়ে পুলিশের ব্যারিকেড ভেঙ্গে  বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতি ভাস্কর্য্য এর দিকে অগ্রসর হলে শাপলা চত্বর এলাকায় আবারও পুলিশের বাঁধার মুখে। সেখানে ধস্তাধস্তির এক পর্যায়ে আবার পুলিশের ব্যারিকেড ভেঙ্গে হাজারো নেতাকর্মী বিএনপি’র প্রতিষ্ঠতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতি ভাস্কর্য্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে জেলা বিএনপির কার্যালয়ের সামনে প্রতিষ্ঠার বার্ষিকীর কেক কাটা হয়।

এ সময় জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সাধারন সম্পাদক আবু ইউসুফ চৌধুরী, সহ-সভাপতি কংচাইরী মাষ্টার, মণীন্দ্র কিশোর ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত, সহ-সাংগঠনিক সম্পাদক এমএন আবছার, দপ্তর সম্পাদক খনি রঞ্জন ত্রিপুরা, জেলা যুবদলের সাধারন সম্পাদক, মাহবুবুল আলম সবুজ, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক ইব্রাহিম খলিল, জেলা মহিলা দলের সভানেত্রী শাহনাজ বেগম রোজি ও সম্পাদিকা কোহেলী দেওয়ানসহ বিএনপি ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এছাড়াও ভোরে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন, শহীদ জিয়া এবং বেগম খালেদা জিয়ার স্বরনীয় ভাষন সম্প্রচার ও  আলোচনা সভা আয়োজন রয়েছে। জেলার বিভিন্ন উপজেলা ইউনিটের উদ্যোগেও জাগজমকভাবে বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালনের খবর পাওয়া গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন