পিসিপি’র পানছড়ি কলেজ শাখার ৭ম কাউন্সিল সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি:

জাতির ভভিষ্যৎ নেতৃত্বগঠনে পিসিপি’র পতাকাতলে সমবেত হোন ও সমাজ ও জাতীয় আন্দোলনে বিভেদ সৃষ্টিকারীদের প্রতিহত করুন এই আহ্বানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) পানছড়ি কলেজ শাখার ৭ম কাউন্সিল সম্পন্ন হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি )  সকাল ১০.৩০টার সময় পানছড়ি ডিগ্রি কলেজের হল রুমে কাউন্সিল অনুষ্ঠান শুরু হয়।

পানছড়ি ডিগ্রি কলেজ শাখার সভাপতি এডিসন চাকমার সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এলিসন চাকমার সঞ্চালনায় কাউন্সিল অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পিসিপি কেন্দ্রীয় অর্থ সম্পাদক সুনীল ত্রিপুরা, এইচডব্লিউএফ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি দ্বিতীয়া চাকমা, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা, খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক  জেসিম চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা সভাপতি কৃপায়ন চাকমা, কলেজ শাখার সহ-সভাপতি সুকিরন চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের শিক্ষা ব্যবস্থা সমতলের তুলনায় খুবই নাজুক। প্রাথমিক স্কুল গুলোতে লক্ষ-লক্ষ টাকা ঘুষ নিয়ে অযোগ্য-অদক্ষ শিক্ষক নিয়োগ, শিক্ষা প্রতিষ্ঠানে প্রয়োজনীয় শিক্ষার অবকাঠামো না থাকায় পার্বত্য চট্টগ্রামের ছাত্র-ছাত্রীরা পিছিয়ে রয়েছে। কলেজ গুলোতে গণতান্ত্রিক অধিকার না থাকায় শিক্ষার্থীরা মুক্ত চিন্তা-মুক্ত বুদ্ধিবৃত্তি চর্চা করতে পারছে না।

নামে-বেনামে ছাত্র সংগঠনের সংখ্যা বাড়ছে যারা আন্দোলনের নামে ভাওতাবাজি করছে। যারা জুম্মজাতীয়তাবাদী আন্দোলনে বিভেদ সৃষ্টি করছে, আন্দোলনের নামে ভাওতাবাজী করছে তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে। সম্মান ও অধিকার নিয়ে বেঁচে থাকার জন্য পিসিপি’র পতাকাতলে সমবেত হয়ে পূর্ণস্বায়ত্তশাসন আন্দোলনকে বেগবান করার আহ্বান জানান বক্তারা।

কাউন্সিলে সর্বসম্মতিক্রমে এডিশন চাকমা সভাপতি, এলিসন চাকমাকে সাধারণ সম্পাদক, সপ্তম চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ কার্যকরী সদস্য ২০ বিশেষ সদস্যসহ ৩৭ সদস্য বিশিষ্ট্য পানছড়ি ডিগ্রি কলেজ শাখার ৭ম কাউন্সিল সম্পন্ন হয়।

নতুন কমিটিকে শপথবাক্য পাঠ করান পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন