পিবিসিপি‘র ডাকে রবিবার থেকে লংগদুতে অনির্দিষ্টকালের হরতাল প্রত্যাহার

 

প্রেস বিজ্ঞপ্তি:

রাঙামাটি জেলার লংগদু উপজেলায় সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নয়ন এর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সম্প্রতি লংগদুতে পরিকল্পিতভাবে সাজানো অগ্নি সংযোগের অভিযোগে নিরীহ বাঙ্গালীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে চলমান গণগ্রেফতার ও হয়রানি বন্ধের দাবিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের ডাকে রবিবার থেকে লংগদুতে অনির্দিষ্টকালের হরতাল প্রত্যাহার করা হয়েছে।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙামটি জেলা শাখার প্রচার সম্পাদক আবদুল্লাহ আল মোমিন প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গত ৪ জুলাই রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার উদ্দ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে লংগদু উপজেলায় অনির্দিষ্টকালের জন্য হরতালের ঘোষনা দেওয়া হয়েছিল।

পরবর্তিতে প্রসাশনের সাথে বৈঠক হলে প্রসাশনের পক্ষ হতে লংগদু উপজেলার নিরীহ, নিরপরাধ বাঙ্গালীদের হয়রানীসহ গণগ্রেফতার করা হবে না বলে আশ্বাস প্রদান করেন। তারই পরিপেক্ষিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখা ৭ জুলাই শুক্রবার বিকালে কাঠালতলী রাঙামাটিতে অস্থায়ী কার্যালয়ে জরুরী বৈঠক করে হরতাল প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।

বৈঠকে আরো সিদ্ধান্ত হয় যদি প্রসাশন তাদের দেওয়া আশ্বাস রক্ষা করতে ব্যার্থ হয়, এবং নিরীহ বাঙালিদের গ্রেফতার, হয়রানী, রিমান্ডের নামে নির্যাতন বন্ধ না করে তাহলে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ রাঙামাটি জেলাসহ তিন পার্বত্য জেলায় হরতাল, অবরোধসহ কঠোর কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

এসময় বৈঠকে উপস্থিত ছিলেন পার্বত্য নাগরিক পরিষদের আহবায়ক বেগম নূর জাহান, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ রাঙামাটি জেলা সভাপতি মো. আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম  সিনিয়র সহ-সভাপতি মো. হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পদক মো. শাহ আলম ও যুগ্ম সম্পাদক মো. ফয়েজ উল্লাহ মোরশেদ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন