Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পাহাড় ধ্বসের আশঙ্কায় খাগড়াছড়িতে লোকজনকে নিরাপদ আশ্রয়ে যেতে মাইকিং

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে ফের বর্ষণে পাহাড় ধ্বস শুরু হয়েছে। পাহাড় ধ্বসে প্রাণহানির আশঙ্কায় সকাল থেকে প্রশাসন ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারীদের আশ্রয় কেন্দ্রে যেতে খাগড়াছড়ি শহরে উপজেলা পরিষদ ও পৌরসভার উদ্যোগে মাইকিং হচ্ছে। জেলায় খোলা হয়ে ৫ টি আশ্রয় কেন্দ্র।

খাগড়াছড়িতে পাহাড় ধ্বসের ঝুঁকিতে বসবাস করছে প্রায় সহস্রাধিক পরিবার । রবিবার বিকাল থেকে ফের ভারী বর্ষণ চলছে। ফলে  জেলার বিভিন্ন স্থানে আবার পাহাড় ধ্বসের আশঙ্কা দেখা দিয়েছে।

বর্ষণ অব্যাহত থাকায় সোমবার সকালে জেলা শহরের ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারীদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে চলে যেতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম জানান, তিনি সোমবার সকালে জেলা শহরের কলাবাগান, নেন্সিবাজার, শালবন, হরিনাথ পাড়া গ্যাপ, আঠার পরিবার এলাকা পরিদর্শন করে  ঝুকিপূর্ণ স্থানে বসবাসকারী  লোকজনকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে সরে যেতে অনরোধ করেছেন।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম জানান, জেলায় ৫টি আশ্রয় কেন্দ্র গত বর্ষনে খোলা হয়েছিল। প্রয়োজন হলে আবার সে আশ্রয় কেন্দ্রগুলো ব্যবহার করার জন্য সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে পরামর্শ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, জুন মাসে বর্ষনে দু’দফার পাহাড় ধ্বসে খাগড়াছড়িতে ৪ জনের মৃত্যু ও ৯ জন আহত হয়। ক্ষতিগ্রস্ত হয় বেশ কিছু ঘরবাড়ী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন