পাহাড় ধস সম্পর্কে জনসচেতনতা বাড়াতে হবে

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পার্বত্যাঞ্চলে পাহাড় ধসের প্রসঙ্গ টেনে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেছেন, পাহাড় ধস  সম্পর্কে জনসচেতনতা বাড়াতে হবে। জনসচেতনতা ছাড়া পাহাড় ধসে প্রাণহানি রোধ করা সম্ভব নয়। আগে নিজেদেরকে জানতে ও বুঝতে হবে। ক্ষয়ক্ষতি মোকাবেলা আগাম প্রস্তুতি গ্রহণেরও আহ্বান জানান তিনি।

সোমবার (২৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে ‘পাহাড় ধস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও আগাম সতর্কতামূলক কার্যক্রম সম্পর্কিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাটিরাঙ্গা উপজেরা প্রশাসনের সহযোগিতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।

মাটিরাঙ্গার সহকারী কমিনার (ভুমি) মোহাম্মাদ আলী, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহ আলম মিয়া, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া ও মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদের মেম্বার মলেন্দ্র বিকাশ ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন।

এর আগে এক বর্ণাঢ্য র‌্যালি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপুর্ণ সড়ক ঘুরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন