পাহাড়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে সাধারণ মানুষ ঐক্যবদ্ধ: বীর বাহাদুর

Bandarban pic-14.1

নিজস্ব প্রতিবেদক:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, সন্ত্রাসীদের অস্ত্রের ভয় দেখিয়ে পাহাড়ের মানুষকে আর দমন করা যাবেনা। সন্ত্রাস, অস্ত্রবাজ, চাঁদাবাজ ও জঙ্গিবাদকে মানুষ ঘৃণা করে। পাহাড়ের অস্ত্রধারী চাঁদাবাজ সন্ত্রাসীদের বিরুদ্ধে সাধারণ মানুষ এখন ঐক্যবদ্ধ। সন্ত্রাসী ও চাঁদাবাজী যারা করছে তাদের ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। শনিবার বান্দরবান সদর উপজেলার টংকাবতী ইউনিয়নের বাইট্টাপাড়া স্কুল মাঠে দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পার্বত্য প্রতিমন্ত্রী।

টংকাবর্তী ইউপি চেয়ারম্যান প্লুকান ম্রো’র সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, জেলা পরিষদের সদস্য সিংইয়ং ম্রো’র গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, পার্বত্যাঞ্চলে অস্ত্রের ঝনঝনানি বন্ধ করতে ও শান্তি শৃংঙ্খলা ফিরিয়ে আনতে ১৯৯৭ সালে আ,লীগ সরকার পার্বত্য শান্তি চুক্তি করেছেন। শান্তি চুক্তির পর পাহাড়ের তিন জেলার প্রধান সড়ক পেরিয়ে পাহাড়ের আনাচে কানাচে রাস্তা-ঘাট, ব্রিজ কালভাট, শিক্ষার জন্য নতুন নতুন বিদ্যালয় নির্মাণ করা হয়েছে। সাধারণ মানুষের জীবন জীবিকার পরিবর্তন হয়েছে। বেসরকারী সব স্কুল সরকারীকরণ করা হয়েছে। এ ছাড়া ইউএনডিপির অর্থায়নে এবং বেসরকারীভাবে পরিচালিত বান্দরবানের দুর্গম অঞ্চলের ৮১টি স্কুল সরকারীকরণ করা হয়েছে।

অনুষ্ঠান শেষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে কয়েকটি গ্রামের পাহাড়ী দুস্থ ২০নারীকে সেলাই মেশিন বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন