পাহাড়ে ম্রোসহ সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর শিক্ষার্থীদের জন্যে ছাত্রাবাস স্থাপিত হয়েছে- ব্রিগ্রেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরী

cd633-14

স্টাফ রিপোর্টার:

বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরী বলেছেন,পার্বত্যাঞ্চলে এখনও পিছিয়ে থাকা ম্রোসহ ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের আবাসন সমস্যার দ্রুত সমাধানে সরকারি উন্নয়ন সংস্থা ও বিভাগসমুহের পাশাপাশি সেনা রিজিয়ন কর্তৃপক্ষও নানামুখী প্রকল্প বাস্তবায়ন করে আসছে।

তিনি বলেন, বিশেষ করে বান্দরবান জেলার ৭টি উপজেলায় অপেক্ষাকৃত পিছিয়ে থাকা ম্রোসহ ক্ষুদ্র নৃগোষ্ঠীগুলোর জীবনমান উন্নয়নে সেনা রিজিয়ন কর্তৃপক্ষ উপজেলা পর্যায়ে নিরাপত্তা বাহিনীর ক্যাম্পগুলোর মাধ্যমে স্থানীয়দের দাবি এবং চাহিদা মতে শিক্ষা,চিকিৎসা,কৃষিজ উৎপাদন বৃদ্ধি,বিশুদ্ধ পানীয়জল সুবিধা ও গ্রামীণ এলাকায় রাস্তা-ঘাট,বক্স-কালভার্ট নির্মাণ কার্যক্রম অব্যাহত রেখেছে।

সোমবার দুপুরে বান্দরবান জেলা সদর থেকে প্রায় ২২কিলোমিটার দুরে টংকাবতি ইউনিয়নের দুর্গম হেডম্যান পাড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে ৪০জন শিশু শিক্ষার্থীর থাকার সুবিধা সংবলিত সদর সেনা জোন কর্তৃপক্ষের উদ্যোগে নবনির্মিত একটি ছাত্রাবাস উদ্বোধন ও শিক্ষার্থীদের মাঝে খাতা-পেন্সিল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরী এসব কথা বলেন।

ম্রো ছাত্র-ছাত্রীদের জন্যে এ ছাত্রাবাস নির্মাণে সাকুল্যে ব্যয় হয় প্রায় ৯ লাখ টাকা। ছাত্রাবাসে রান্নাশালা, খাবারঘরসহ প্রয়োজনীয় টয়লেটেরও ব্যবস্থা রয়েছে।

টংকাবতি ইউপি চেয়ারম্যান পূর্ণচন্দ্র ম্রো’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সদর জেনা কমান্ডার লে.কর্ণেল মো.নাজমুল হক। আমতলী সেনা ক্যাম্প কমান্ডার সে. লেফট্যানেন্ট মো.মিনহাজুল আবেদীন এবং এলাকার জনপ্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন