Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পাহাড়ের সকল জনগণ সরকারী খরচে আইনগত সহায়তা পাবে

Khagrachari Pic 01
নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:
খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রত্বেশ্বর ভট্রাচায্য বলেছেন, সরকার দেশের জনগণের প্রাপ্য সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে বদ্ধ পরিকর। বিশেষ করে অনগ্রসর জাতিগোষ্টিকে মূলস্রোতধারায় আনার লক্ষ্যে সরকার সকল ধরনের পদক্ষেপ নিয়েছে এবং এসবের বাস্তবায়নও করছে। তিনি লিগ্যাল এইড কাযক্রম প্রত্যন্ত প্রত্যেকটি গ্রামে ছড়িয়ে দিতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান।

তিনি শক্রবার জাতীয় আইনগত দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ অনুরোধ জানিয়ে বলেন, অনগ্রসর এলাকা বিবেচনায় আইন অনুযায়ী পার্বত্য জেলাগুলোর সকল নাগরিক সরকারী খরচে আইনগত সহায়তা পাবার অধিকারী। লিগ্যাল এইড আইন অনুযায়ী ৩ পার্বত্য জেলায় সরকারী খরচে আইনগত সহায়তা পাবার ক্ষেত্রে আথিক সীমাবদ্ধতার কোন সীমা রাখা হয়নি। শুধু খাগড়াছড়ি জেলায় গত ১ বছরে ১৩৭টিসহ বিগত সময়ে ৬৩১টি মামলায় সরকারী খরচে আইনগত সহায়তা দেওয়া হয়েছে।

আলোচনা সভায় খাগড়াছড়ি জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মংক্যচিং চৌধুরী, খাগড়াছড়ি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান, য়ুগ্ম জেলা জজ মো. খোরশেদুল ইসলাম শিকদার, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তার, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান, সহকারী পুলিশ সুপার আবদুল কাদের, খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আশুতোষ চাকমা ও ড. রাজেন্দ্র ত্রিপুরাসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

এর আগে জাতীয় আইনগত দিবস উদযাপনের অংশ হিসেবে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গন থেকে এক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি খাগড়াছড়ি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অফিসাস ক্লাবে এসে শেষ হয়। শতাধিক নারী, পুরুষ ও সুবিধাভোগী লোকজন র‌্যালীতে অংশ গ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন