পাহাড়ী-বাঙ্গালী বিভেদ নয় ঐক্য তৈরীর আহবান জানালেন লে. কর্ণেল মো. আমিনুল হক

 

21.10.2014_Jaminaipara BGB News Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :

যামিনীপাড়া জোন অধিনায়ক লে: কর্ণেল মো: আমিনুল হক পাহাড়ী-বাঙ্গালী বিভেদ নয় ঐক্য তৈরীর আহবান জানিয়ে বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি ছাড়া সার্বিক উন্নয়ন সম্ভব নয়। তিনি বলেন, পাহাড়ী-বাঙ্গালীর ধোয়া তুলে একটি বিশেষ মহল ফায়দা লুটতে চায়। তিনি বলেন, পাহাড়ী-বাঙ্গালী নয়, আমরা সবাই বাংলাদেশী এটাই আমাদের পরিচয় হওয়া উচিত।

মঙ্গলবার সকালে ২১, বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি‘র যামিনীপাড়া জোন সদরে অনুষ্ঠিত বিশেষ নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

সীমান্ত সুরক্ষাসহ পাহাড়ে শান্তি-সম্প্রীতি বজায় রাখা-ই বিজিবি‘র একমাত্র লক্ষ্য উল্লেখ করে তিনি বলেন, গুটিকয়েক সন্ত্রাসীর কাছে এ অঞ্চলের মানুষ জিম্মি থাকতে পারেনা। এজন্য তিনি পাহা-বাঙ্গালী সকলের সহযোগিতা কামনা করেন।

সভাপতির বক্তব্যে জোন অধিনায়ক লে: কর্ণেল মো: আমিনুল হক নিজেদের মধ্যে হানাহানি বন্ধ করার আহবান জানিয়ে বলেন, হানাহানি বন্ধ না হলে পার্বত্য শান্তিচুক্তির অর্জনসমুহ ম্লান হয়ে যাবে।

তিনি নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় জোনের উপ-অধিনায়ক মেজর মো: শাহ আলম, মেডিকেল অফিসার ক্যাপ্টেন মো: সায়েদুজ্জামান, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম, বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আলী আকবর, তাইন্দংয়ের পাহাড়ী নেতা ফনীভুষন মেম্বার, তবলছড়ির মো: আবুল হাশেম মেম্বার ও বড়নালের গসাই মারমা প্রমুখ বক্তব্য রাখেন।

নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় জোন নিয়ন্ত্রিত তাইন্দং, তবলছড়ি ও বড়নাল ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধি, বিভিন্ন ক্যাম্প কমান্ডার, নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক নেতৃবৃন্দ, পুলিশ কর্মকর্তা, হেডম্যান-কার্বারী ও ব্যাবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন