পাহাড়ি বাঙ্গালী সাম্প্রদায়িক ভেদাভেদ না করে দেশের উন্নয়ণে কাজ করার আহ্বান: কুজেন্দ্র লাল ত্রিপুরা

গুইমারা প্রতিনিধি:

এটা বাংলাদেশ আর এদেশের রাষ্ট্রপ্রধান বাঙ্গালী এই পার্বত্য এলাকা থেকে আমরা চাইলেও কখনো প্রধানমন্ত্রী বা রাষ্টপতি হতে পারবোনা। তাই পাহাড়ি বাঙ্গালী সাম্প্রদায়িক কোন ভেদাভেদ না করে সকলে মিলে মিশে এদেশের উন্নয়ন করতে হবে।

শুক্রবার(২মার্চ) সকালে গুইমারা উপজেলার সিন্ধুকছড়ির জেবলছড়ি বাজারপাড়া নিম্ম মাধ্যমিক বিদ্যালয় মাঠে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি খাগড়াছড়ির উপজাতীয় শরর্ণাথী বিষয়ক ট্টাক্সফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা একথা বলেন।

সিন্ধুকছড়ি ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রেদাক মারমার সভাপতিত্বে এ সময় এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সিন্ধুকছড়ি জোন কমান্ডার লে. কর্নেল রুবায়েত মাহমুদ হাসিফ, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া প্রমূখ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য মংশেইপ্রু চৌধুরী অপু, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, গুইমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ও গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা, গুইমারা থানার (ওসি তদন্ত) সফিকুল ইসলাম, উপজলা আওয়ামী লীগের সাংগঠনিক সুইমং মার্মা, আইয়ুব আলী মেম্বার দপ্তর সম্পাদক রাম্প্রুচাই মার্মা, যুবলীগের সভাপতি বিপ্লব শীল, ছাত্রলীগ সভাপতি সাগর চৌধুরী, শ্রমিকলীগের সাধারন সম্পাদক রুবেল, সেচ্চাসেবকলীগের সাধারন সম্পাদক সম্রাট শীলসহ অনেকে।

পার্বত্যাঞ্চলের উন্নয়ন বিষয়ে বিশেষ নজর রয়েছে প্রধানমন্ত্রীর উল্লেখ করে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, উন্নয়নের ধারাবাহিকতার লক্ষে প্রধানমন্ত্রীর সে সুযোগকে কাজে লাগিয়ে সকল জাতী-ধর্মের মানুষের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি করতে হবে। এবং আবারও নৌকায় ভোট দিয়ে বিজয় সুনিশ্চিত করার আহ্বান জানান তিনি।

এর আগে তিনিসহ সকল অতিথিরা গুইমারা উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের নব নির্মিত ভবনের উদ্বোধন ও গড়িয়াছড়ি পাড়া আশোকারাম বৌদ্ধ বিহার নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন, মহা সংঘ দানে অংশ নেয়।

সিন্ধুকছড়ি বাজার ও পাশ্ববর্তী জনবসতিতে নিরাপদ পানি সর্বরাহের উদ্বোধন, সিন্ধুকছড়ি শ্রী শ্রী রাধাকৃষন মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন, এলজিএসপি-৩ (২০১৭-১৮) প্রকল্পের আওতায় ডেবলছড়ি বাজারপাড়া নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ে বই, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ডাইরি বিতরণসহ বেশ কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন ও ধর্মীয় অনুষ্ঠানে অংশ নেন তিনি।

এসময়ে বিশেষ অতিথি পার্বত্য জেলাপরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী মার্মা ভাষায় আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চিত্রতুলে ধরে বলেন, বাংলাদেশের উন্নয়ন আওয়ামী লীগ সরকারের সময়েই হয়। তাই আগামীতে আবারো নৌকা মার্কায় আওয়ামী লীগকে ভোট দেওয়ার আহ্বান জানান।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন