Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পাল্টে যাবে পর্যটন শহর কক্সবাজারের চেহারা : রেলমন্ত্রী

চকরিয়া প্রতিনিধি:

দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত চলমান লাইন প্রকল্পের অগ্রগতি পরির্দশন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে চলমান লাইন প্রকল্পের অগ্রগতি পরির্দশন করতে চকরিয়ায় অবস্থান করেন রেলমন্ত্রী।

একইদিন দুপুরে ঢাকা থেকে বিমানে কক্সবাজার পৌঁছে সড়কপথে প্রথমে চকরিয়া পৌঁছেন। এরপর তিনি চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের বেতুয়াবাজার পয়েন্টে চলমান রেললাইন প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করেন।

পরে তিনি সড়কপথে লোহাগাড়া উপজেলার চুনতী, সাতকানিয়া ও দোহাহাজী পয়েন্টে কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন চকরিয়া পেকুয়া আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, বাংলাদেশ রেলওয়ের প্রকল্প পরিচালক মফিজ উদ্দিন, রেললাইন প্রকল্পের ডেপুটি প্রকল্প ব্যাবস্থাপক আমির খসরু, সহকারী প্রকল্প পরিচালক আবুল কালাম, ঠিকাদারী প্রতিষ্ঠান তমা কনস্ট্রাকশনের প্রকল্প ব্যাবস্থাপক বিমল সাহা, প্রতিষ্ঠানের সিনিয়র প্রকৌশলী মো. মিরাজ উদ্দিন, ব্রিজ প্রকৌশলী তোজাম্মেল হক, প্রকল্পের রি-স্যাটেলম্যান কর্মকর্তা মোহাম্মদ সেলিম, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম-সম্পাদক চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, বিএমচর ইউপি চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম প্রমুখ।

প্রকল্পের পরিদর্শন শেষে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন স্থানীয় বেতুয়াবাজার স্টেশনে এক সভায় প্রধান অতিথির বক্তব্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আমলে রেলকে আধুনিকায়নের পরিকল্পিত কর্মপরিকল্পনা শুরু হয়েছে। রেলকে জনবান্ধব ও আর্থিকভাবে সফল সেবাখাত হিসেবে তৈরী করতে মন্ত্রানালয়ের তরফ থেকে সব ধরণের প্রচেষ্ঠা চলছে।

আমরা চাই, উন্নত বিশ্বের মতো একদিন বাংলাদেশের রেলে সুদিন ফিরবে। সেই ভাবে রেলকে সাজানো হচ্ছে।

সভায় মন্ত্রী আরও বলেন, চট্টগ্রাম থেকে কক্সবাজার পথে চলাচলরত পর্যটক ও যাত্রী সাধারণের মাঝে সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বর্তমান সরকার দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেললাইন সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে।

এই প্রকল্পটি বাস্তবায়ন হলে পর্যটন শহর কক্সবাজারের চেহারা পাল্টে যাবে। এতদাঞ্চলের জনগণের কর্মসংস্থানের সঙ্গে অর্থনৈতিক স্বনির্ভরতা বেগবান হবে।

তিনি চলমান প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের মেয়াদে আগামী ২০২২ সালের মধ্যে চকরিয়ার মানুষ রেলে উঠবে। সেইভাবে প্রকল্পের কাজ দ্রুতগতিতে এগিয়ে নিতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পাল্টে যাবে পর্যটন শহর কক্সবাজারের চেহারা : রেলমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন