Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পার্বত্য মন্ত্রণালয়ের ‘সাম্প্রদায়িক ও বৈষম্যমূলক কর্মকাণ্ডের’ প্রতিবাদে ২ মে সর্বদলীয় পার্বত্য বাঙালী সংগঠনগুলোর মানববন্ধন

মানববন্ধন

স্টাফ রিপোর্টার:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ‘সাম্প্রদায়িক, বৈষম্যমূলক ও বাঙালী বিদ্বেষী কর্মকান্ডের’ প্রতিবাদে বৃহস্পতিবার রাজধানীর পল্টনে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে পার্বত্য বাঙালী অধিকার আন্দোলনের সাথে জড়িত সংগঠনসমূহের এক সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হয়।

পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার আলকাস আল মামুন ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে নাগরিক পরিষদ ছাড়াও সমঅধিকার আন্দোলন, পার্বত্য গণপরিষদ ও পার্বত্যবাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংগঠনগুলোর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানা গেছে।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সমঅধিকার আন্দোলনের কেন্দ্রীয় মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ মনিরুজ্জামান(মনির), পার্বত্য গণ পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান-কবি মাহমুদুল হাসান নিজামী, পার্বত্য নাগরিক পরিষদের সাংগঠনিক সম্পাদক-শেখ আহম্মদ রাজু, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ঢাকা মহানগর শাখার সভাপতি প্রকৌশলী মো: শাহাদাত হোসনে সাকিব, পার্বত্য সমঅধিকার আন্দোলনের নেতা সেলিম আহম্মদ চৌধুরী প্রমুখ।

বৈঠকে পার্বত্য চট্টগ্রামের পার্বত্য মন্ত্রণালয়ের বর্তমান সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা ও কিছু উচ্চাভিলাষী কর্মকর্তার সাম্প্রদায়িক এবং বাঙ্গালী বিদ্বেষী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বৈঠকে নেতৃবৃন্দ বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় শুধু উপজাতিদের জন্য নয়। কিন্তু দুঃখের বিষয় হলেও সত্য যে, বিগত পর্বতমেলা এবং আগামী ৮মে পার্বত্যভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের আমন্ত্রণ পত্রে পার্বত্য চট্টগ্রামের অর্ধেক জনগোষ্ঠী তথা বাঙ্গালী সম্প্রদায়ের প্রতিনিধিত্ব রাখা হয়নি। বিষয়টি খুবই নিন্দনীয়’।

সে কারণে পার্বত্য মন্ত্রণালয়ের অব্যাহত বৈষম্যমূলক ও বাঙালী বিদ্বেষী কর্মকাণ্ডের প্রতিবাদে আগামী ২ মে সোমবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে পার্বত্য বাঙালী অধিকার নিয়ে আন্দোলনরত সংগঠনগুলোর সর্বদলীয় মানববন্ধন কর্মসূচী ঘোষণা করা হয়।

এতে পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য সমঅধিকার আন্দোলন, পার্বত্য গণ পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের অংশগ্রহণের সিদ্ধান্ত সর্বসম্মত ভাবে গৃহীত হয়।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “পার্বত্য মন্ত্রণালয়ের ‘সাম্প্রদায়িক ও বৈষম্যমূলক কর্মকাণ্ডের’ প্রতিবাদে ২ মে সর্বদলীয় পার্বত্য বাঙালী সংগঠনগুলোর মানববন্ধন”

  1. বাঙ্গালীর অধিকার রক্ষায় আমরা সকল বাঙ্গালী ঐক্যবোধ এবং অভিচ্ছিন্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন