পার্বত্য প্রতিমন্ত্রীর সাথে চট্টগ্রাম বিজিবির রিজিয়ন কমান্ডারের সাক্ষাৎ

mp

নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রাম বিজিবির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুল করিম পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

শুক্রবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর বান্দরবানের নিজ বাসভবনে ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুল করিম দায়িত্বভার গ্রহনের পর এই প্রথম সাক্ষাৎ করেন। এসময় বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল. ওয়ালিয়র রহমান ও চট্টগ্রাম রিজিয়নের লে. কর্নেল এ আর এম নাছির উদ্দিন একরাম উপস্থিত ছিলেন।

বিজিবির সূত্র জানায়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীকে জেলা সীমন্তের সার্বিক নিরাপত্তা বিষয়ে অবহিত করা হয়। এসময় সীমান্তে নিরাপত্তার সার্থে নতুন নতুন ভিওপি নির্মাণ ও আলীকদম ব্যাটলিয়নের ভূমি বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়া ভূমি অধিগ্রহণ ও বিজিবির কর্মতৎপরতা বিষয়ও প্রতিমন্ত্রীকে অবহিত করা হয়।

সীমান্তে বিজিবির কর্মতৎপড়তা ও সন্ত্রাস বিরোধী কাজে ভূমিকা রাখায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি সন্তোষ প্রকাশ করেন বলে বিজিবি জানায়।

সেক্টর কমান্ডার কর্নেল ওয়ালিয়র রহমান বলেন, সীমান্ত এলাকা নিরাপত্তার স্বার্থে রুমা, থানছি ও আলীকদম ব্যাটলিয়ন আরো ১২টি ভিওপি নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, লামা বন বিভাগের বিরোধীতার কারণে আলীকদম ব্যাটলিয়ন নির্মাণে নানা প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। আলীকদম বিজিবি ব্যাটলিয়ন স্থাপনে প্রস্তাবিত ভূমি ২০১১ সালে বন বিভাগের নয় বলে বান্দরবান জেলা প্রশাসকের পক্ষ থেকে পত্র দেয়। যখনই ব্যাটলিয়ন স্থাপনের কার্যক্রম শুরু করে তখনি বন বিভাগ অহেতুক প্রশাসনিক নানা প্রকিবন্ধকতা সৃষ্টি করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন