পার্বত্য এলাকার উন্নয়নে বাধা প্রদানকারীদের সামাজিকভাবে বয়কটের আহ্বান এমপি চিনু‘র

8509

লংগদু প্রতিনিধি:

চট্টগ্রাম পার্বত্য এলাকার উন্নয়নে কিছু সংখ্যক লোক বাধা প্রদান করে আসছে।এই সকল লোকদের সামাজিকভাবে বয়কট করতে হবে। অন্যথায় পাহাড়ে সঠিকভাবে উন্নয়ন সম্ভব নয় বলে জানিয়েছেন সংরক্ষিত আসনের একমাত্র নারী সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু।

তিনি বলেন, এই অঞ্চলের সার্বিক পরিস্থিতি স্তিতিশীল রাখলে উন্নয়নে ছোয়ায় আমূল পরিবর্তন করা সম্ভব। আর এটি করতে সক্ষম একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারা পরিচালিত সরকার। প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের ক্ষেত্রে বরাদ্ধ দিতে কোনো প্রকার কার্পণ্য করে না। আর উন্নয়ন সরকারের একার পক্ষ্যে সম্ভব নয় এক্ষেত্রে আমাদের সকলকে সম্মিলিতভাতে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। আমাদের এলাকার উন্নয়নের স্বার্থেই পাহাড়ি বাঙালি সকলেই মিলে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

সোমবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৫ কোটি টাকা ব্যয়ে লংগদু উপজেলার কাচালং গাথাছড়া ব্রীজ হতে দক্ষিণ রুপকারী হয়ে করেঙ্গাতলী বাজার পর্যন্ত সড়ক নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে যে উন্নয়নের জোয়ার সৃষ্ঠি করেছেন তা অতীতের কোন সময় হয়নি। এই সরকার পার্বত্য চট্টগ্রামের প্রতি আন্তরিক বলেই এটি সম্ভব হচ্ছে। এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুজিবুর রহমানসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন