পার্বত্যাঞ্চলে সম্প্রীতির বন্ধন বজায় রাখতে উপর্যুপরি ভূমিকায় সেনাবাহিনী: লেঃ কর্নেল ওবায়দুল্লাহ

20150709_113717 copy

রাজস্থলী প্রতিনিধি:
কাপ্তাই ১১ আরই ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ ওবায়দুল্লাহ হেল সাফি ( পিএসসি) বলেছেন, পার্বত্য এলাকায় সম্প্রীতির বন্ধন বজায় রাখতে নিরলসভাবে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। রাজস্থলী উপজেলা একটি শান্ত উপজেলা, এই উপজেলার শান্তি শৃঙ্খলা বজায় থাকলে দুর্গম এলাকাগুলোতে উন্নয়ন সাধিত হবে।

তিনি আরো বলেন, প্রতিটি এলাকায় আইন শৃঙ্খলা ও আর্থ সামাজিক উন্নয়নে অত্যন্ত আগ্রহী বাংলাদেশ সেনাবাহিনীর ১১ আরই ব্যাটালিয়ন। কিন্তু মাঝে মধ্যে শুনা যায়, রাজস্থলী উপজেলায় একটি মহল প্রতিনিয়ত চাঁদা আদায় করে যাচ্ছে। চাঁদা আদায়কারী সংস্থা দুর্গম এলাকায় সহজ সরল কৃষকদের উৎপাদিত ফসল থেকে চাঁদা আদায় করে সে টাকা দিয়ে অস্ত্র কিনে সাধারণ মানুষকে জিম্মি করছে। তারা কখনো এলাকায় শান্তি ফিরিয়ে আনবে না। তাদেরকে প্রতিহত করতে এলাকায় বিশিষ্ট ব্যক্তিদের সচেতন হতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্যবাসীর শান্তি ফিরিয়ে আনার জন্য শান্তিচুক্তি করেছে। তারই ধারাবাহিকতায় চুক্তি বাস্তবায়নের প্রক্রিয়াধীন। র্পাবত্য এলাকায় অস্ত্রের ঝনঝনানি বন্ধ করতে হবে। দুস্কৃতকারীদের যারা সহযোগিতা করবে তাদের চিহ্নিত করে আইন শৃঙ্খলা বাহিনীকে সোপর্দ করতে হবে। কিছু কু-চক্রী মহল এ এলাকায় শান্তি বিনষ্ট করে তাদের যথাযথভাবে প্রতিহত করে আইনের আওতায় আনা হবে। তাই এধরনের দুস্কৃত ব্যক্তিদের থেকে দূরে থাকার আহবান জানান তিনি। এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে উপজেলার জন-প্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তিবর্গদের সহযোগিতা কামনা করেন তিনি।

বৃহস্পতিবার সকাল ১০টার সময় রাজস্থলী সাবজোন কতৃক আয়োজিত উপজেলা গণমিলনায়তনে রাজস্থলী সেনা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার মেজর মো:শেখ আহম্মদ সাফির সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উথিনসিন মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, রাজস্থলী থানা অফিসার ইনচার্য অহিদুল্লাহ সরকার, ১নং ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান দিপময় তালুকদার, ২নং গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান উবাচ্ মারমা, ৩নং বাঙ্গালহালীয়া ইউপি চেয়ারম্যান গগনু মারমা, সহ এলাকার রাজনৈতিক ব্যাক্তিবর্গ, হেডম্যান, মেম্বার, কারবারী সহ শতাধীক ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে উপজেলার তিনটি ইউনিয়নের ৬ জন গরিব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন