পার্বত্যাঞ্চলে মৎস্য সম্পদ দেশব্যাপী ছড়িয়ে দেওয়া যাবে: ফিরোজা বেগম চিনু এমপি

Rangamati jongi news-20,07,16mumu copy

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটি মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এমপি বলেছেন, পার্বত্যাঞ্চলে মৎস্য চাষীদের সরকার বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে। মৎস্য চাষীরা যদি ভালোভাবে মৎস্য চাষ করতে পারে তাহলে পার্বত্যাঞ্চলে মৎস্য সম্পদ সারা বাংলাদেশে ছড়িয়ে দেওয়া যাবে। বুধবার রাঙামাটিতে জাতীয় মৎস্য সম্পাহ উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, মৎস্য চাষীদের মাছ উৎপাদন বৃদ্ধির জন্য সরকার তিন মাস মাছ ধরা নিষিদ্ধ করেছেন এবং তার জন্য জন সাধারণকে সচেতন হতে হবে তাহলে পার্বত্যাঞ্চলে মৎস্য উৎপাদন বৃদ্ধি পাবে।

জল আছে যেখানে, মাছ চাষ সেখানে এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে জেলা মৎস্য অফিস, বিএফডিসি, বিএফআরআই এর উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি বুধবার সকালে রাঙামাটি জেলা পরিষদের প্রাঙ্গণ হতে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি শিল্পকলা একাডেমি পর্যন্ত গিয়ে শেষ হয়।

পরে রাঙামাটি শিল্পকলা একাডেমি সম্মেলন কক্ষে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এমপি। এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা ড. জাকির হোসেন, জেলা পরিষদের সদস্য ও মৎস্য বিষয়ক আহ্বায়ক সাধন মনি চাকমা, জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুর রহমান প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন