পার্বত্যাঞ্চলে আওয়ামীলীগকে নিশ্চিহ্ন করতে সন্ত্রাসীদের অপতৎপরতা বৃদ্ধি পেয়েছে- দীপঙ্কর তালুকদার

Rangamati pic1

স্টাফ রিপোর্টার:
পার্বত্যাঞ্চলে আওয়ামীলীগকে নিশ্চিহ্ন করার জন্য সশস্ত্র সন্ত্রাসী সংগঠনগুলোর অপতৎপরতা বৃদ্ধি পেয়েছে বলে মন্তব্য করেছেন, রাঙামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

তিনি বলেন, এখন সশস্ত্র সন্ত্রাসীদের সঙ্গে যোগ হয়েছে জঙ্গি সংগঠনগুলো। তারই প্রমাণ বান্দরবানে আওয়ামীলীগ নেতা খুন। অন্যদিকে খাগড়াছড়িতেও আওয়ামীলীগ নেতাকে অপহরণ। ওই সন্ত্রাসীদের কাছে শুধুমাত্র আওয়ামীলীগ নেতাকর্মীরা নয়, সাধারণ মানুষও পর্যন্ত নিরাপত্তাহীন। এসব নামধারী সশস্ত্র সন্ত্রাসীদের এখনি প্রতিহত করতে সকল জাতিগোষ্ঠী ও সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

শনিবার বিকালে রাঙামাটির বরকল উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে প্রয়াত মেনং রাখাইন শোকসভা উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এসব কথা বলেন।

রাঙামাটি জেলার বরকল উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় রাঙামাটি জেলা আওয়ামলীলীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন, সুবলং ইউনিয়নের সভাপতি সুশান্ত ময় চাকমা, বরকল উপজেলার সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা, নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, বরকল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা উপস্থিত ছিলেন।

সাবেক এ পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার আরও বলেন, স্থানীয় আঞ্চলিক রাজনৈতিক দলগুলো অস্ত্র ঠেকিয়ে এলাকার দখল করে রেখেছে। অন্যদিকে পাহাড়ে আওয়ামীলীগের নেতাকর্মীদের অপহরণ গুম, খুনের ভয় দেখিয়ে জিম্মি করে নিজেদের আধিপত্য বিস্তার করেছে। তাদের ষড়যন্ত্রের একটাই উদ্দেশ্যে আওয়ামীলীগে নিশ্চিত করা।

শোক সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া গরীব ও দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ করেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এবং প্রয়াত মেনং রাখাইনের স্বরণে দোয়া মাহফিল অনু্িষ্ঠত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন