পার্বত্যাঞ্চলে আঞ্চলিক দলগুলোর অস্ত্রবাজি ও চাঁদাবাজির শাসন চলছে- দীপংকর তালুকদার

Rangamati Pic-07-03-16-01
স্টাফ রিপোর্টার :
পার্বত্যাঞ্চলে আঞ্চলিক দল গুলোর অস্ত্রবাজি ও চাঁদাবাজির শাসন চলছে বলে অভিযোগ করেছেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার। তিনি বলেন, পাহাড়ি অঞ্চলের মানুষগুলোর উপর আঞ্চলিক সংগঠনের নেতাদের চাপিয়ে দেওয়া হয়েছে। আর এসব সশস্ত্র সন্ত্রাসীদের কারণে পার্বত্যাঞ্চলের মানুষ নিরাপত্তাহীনতায় জীবন যাপন করছে।প্রতি মুহুর্তেই সহ্য করতে হচ্ছে অত্যাচার ও নির্যাতন। সাধরাণ জুমচাষি থেকে শুরু করে বিভিন্ন ব্যবসায়ীকে চাঁদা দিয়ে চলতে হয়। চাঁদা না দিলে অপহৃরণ আতঙ্কে থাকতে হয়।

তবে এখন সময় এসেছে প্রতিবাদ করার, সন্ত্রাসীদের প্রতিহত করার। এসব সশস্ত্র সন্ত্রাসীদের অত্যাচার বন্ধ করতে হলে ঐক্যবদ্ধ হয়ে আওয়ামীলীগের হাতকে আরও শক্তিশালী করতে হবে।

সোমবার (৭ মার্চ) রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের দ্বি-তল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগ সভাপতি বৃষ কেতু চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন তিন পার্বত্য জেলার মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. মুছা মাতব্বর, কাউখালী উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরী, বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগে সাবেক সাধারণ সম্পাদক জাফর আলী, বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন বক্তব্য রাখেন।

সভায় রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা আওয়ামীলীগ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, অমিত চাকমা রাজু, সবির চাকমা, জ্ঞান বিকাশ চাকমাসহ রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দীপংকর তালুকদার আরও বলেন, পার্বত্য অঞ্চলে আওয়ামীলীগের উন্নয়ন দেখে আঞ্চলিক দলগুলোর মাথা খারাপ হয়ে গেছে। তার কারণে উপজাতীয় লোকদেরকে আমাদের কোন কর্মকান্ডে আসতে দিচ্ছে না। আওয়ামীলীগ যে কোন অনুষ্ঠানের আয়োজন করলে উপজাতীয় গ্রামগুলোতে অস্ত্রের মহড়া দিয়ে লোকজনকে হুমকী প্রদর্শন করছে। তিনি আক্ষেপ করে বলেন, এসব করে কি লাভ, সাধারণ জনগণ আপনাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। তারা অনুষ্ঠান স্থলে আসতে না পারলে কি হবে, তাদের মন-প্রাণ পড়ে রয়েছে আমাদের কাছে। পরে অতিথিরা ফলক উন্মোচন করে বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের কার্য্যালয়ের উদ্ধোধন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন