পার্বত্যাঞ্চলের সম্প্রীতি-উন্নয়ণে অবদান রাখায় সাংবাদিককে মহালছড়ি আর্মি জোনের সম্মাননা

মহালছড়ি  প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলাস্থ মহালছড়ি উপজেলার মহালছড়ি আর্মি জোন কর্তৃপক্ষ মহালছড়ি উপজেলার প্রবীন সাংবাদিক ‘দৈনিক খবরপত্র’ পত্রিকার স্থানীয় প্রতিনিধি মহালছড়ি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি দীপক সেনকে এক বিশেষ পুরষ্কারে পুরষ্কৃত করার মাধ্যমে সম্মাননা জানিয়েছেন।

গত ২০ সেপ্টেম্বর মহালছড়ি জোন সদর দপ্তরে মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল হুমায়ুন কবির চৌধুরী, এসপিপি, পিএসসি এর ব্যবস্থাপনায় এবং জোন উপ-অধিনায়ক মেজর রুম্মন মাহামুদ পিএসসি ও জোন এ্যাডজুটেন্ট লে: মোহাম্মদ মনির হোসাইন যৌথভাবে সাংবাদিক দীপক সেনকে এই সম্মাননা পুরষ্কার হস্তান্তর করেন।

অত্রাঞ্চলের সাংবাদিকতা ও সংবাদপত্র জগতের পথিকৃত ১৯৮৩ সাল হতে বিগত ৩৩ বছর যাবত একনাগারে সাংবাদিকতা পেশায় নিয়োজিত থেকে নির্লোভ ও নি:স্বার্থভাবে সাংবাদিকতা পেশার মাধ্যমে এলাকার গণমানুষের কথা সংবাদপত্র বা গণমাধ্যমে তুলে ধরে এলাকাবাসী সহ দেশ ও জাতীর কল্যাণে এবং অত্রাঞ্চলের স্থায়ী শান্তি অক্ষুন্ন রেখে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডসহ উন্নয়ন পরিকল্পনার সচিত্র প্রতিবেদন পত্রিকার মাধ্যমে প্রকাশ করায় পার্বত্যাঞ্চলের উন্নয়ণ, শান্তি ও সম্প্রীতি অক্ষুন্ন রাখার সরকারী নীতির সংবাদসমূহ অভ্যাহতভাবে প্রকাশের মাধ্যমে বিশেষ অবদান ও ভূমিকা রাখায় তাকে এ সম্মাননা পুরষ্কারে পুরষ্কৃত করা হয়।

এ সময় সাংবাদিক দীপক সেন তার তাৎক্ষনিক প্রতিক্রীয়ায় জানান, সুদীর্ঘ তিন দশকেরও অধিককাল যাবত আর্থিক সংকটের মধ্যে থেকে সনাতনী পদ্ধতি ব্যবহার করে এলাকায় মহান সাংবাদিকতা পেশাকে একটা প্রাতিষ্ঠানিকরূপ দিতে চেষ্টা চালিয়েছি। বর্তমান আধুনিক তথ্য প্রযুক্তির যুগে তা গতিহীন। তাই সেটা উপলব্ধি করে মহালছড়ি আর্মি জোন কর্তৃপক্ষ এলাকার (সম্ভবত দেশের) সবচেয়ে প্রবীন সাংবাদিক হিসেবে আমি দীপক সেনকে আমার পেশাগত কাজে ব্যবহারের জন্য একটি ট্যাব উপহার দিয়েছে। পুরষ্কার হিসেবে পাওয়া এই বিশেষ সম্মাননা আমার জন্য পরম পাওয়া এবং স্মরণীয় এক অর্জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন